মাও চক্রবুহ্যে পরে এসি অমরজিত্‍ ফোন করেন ওসিকে

গাড়ির দিকে বুলেট ধেয়ে আসতেই চরম বিপদ বুঝে গিয়েছিলেন পাকুড়ের পুলিস সুপার অমরজিত বলিহার। ফোন করে আমড়াপাড়া পুলিস স্টেশনের ওসিকে জানিয়েছিলেন নিজেদের অসহায়তার কথা। তবু শেষরক্ষা হয়নি।

Updated By: Jul 3, 2013, 01:01 PM IST

গাড়ির দিকে বুলেট ধেয়ে আসতেই চরম বিপদ বুঝে গিয়েছিলেন পাকুড়ের পুলিস সুপার অমরজিত বলিহার। ফোন করে আমড়াপাড়া পুলিস স্টেশনের ওসিকে জানিয়েছিলেন নিজেদের অসহায়তার কথা। তবু শেষরক্ষা হয়নি।
প্রথমে গাড়ি লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। তারপর গাড়ি থেকে টেনে নামানো হয় অমরজিত্‍ বলিহারকে। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালিয়ে তাঁকে হত্যা করে মাওবাদীরা। গুলি চালানো হয় একে ফর্টি সেভেন এবং ইনসাস থেকে।  
গাড়িতে লালবাতি লাগানো ছিল না। ছিল না কোনও নম্বর প্লেটও। সতর্কতার সব নিয়ম মেনেই চলতেন পাকুড়ের পুলিস সুপার অমরজিত বলিহার। তবু মাওবাদীদের শ্যেন দৃষ্টি এড়াতে পারলেন না তিনি।
এলাকার ভৌগলিক অবস্থানের সুযোগ নিয়েই গতকাল কাঠিকুণ্ডের কাছে পুলিসের কনভয় ঘিরে হামলা চালায় মাওবাদীরা। যার ফলে প্রাণ হারান পাকুড়ের পুলিস সুপার অমরজিত বলিহারসহ ছয় পুলিসকর্মীর। আজ ঘটনাস্থল পরিদর্শন করার পর একথা বলেন ঝাড়খণ্ড পুলিসের ডিজি রাজীব কুমার। হামলার পেছনে গোয়েন্দা ব্যর্থতার কথাও কার্যত স্বীকার করেন তিনি।

.