Chennai Air Show: ঠাকুর দেখা নয়! এয়ার শো-র উপচে পড়া ভিড়ে মৃত একাধিক, হাসপাতালে ২৩০...

Indian air force airshow: ভারতীয় বায়ুসেনার এয়ার শো দেখতে এসে অসংখ্য মানুষের ভিড়ে, প্রবল গরমে এবং শরীরে জলের অভাবে (ডিহাইড্রেশন) মৃত্যু হল একাধিকের...

Updated By: Oct 7, 2024, 12:14 PM IST
Chennai Air Show: ঠাকুর দেখা নয়! এয়ার শো-র উপচে পড়া ভিড়ে মৃত একাধিক, হাসপাতালে ২৩০...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোখ ধাঁধানো বায়ুসেনার এয়ার শো। তা দেখতেই দর্শকদের উপচে পড়া ভিড়। জানা গিয়েছে, প্রবল ভিড়ের মধ্যে অন্তত ৩জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ডিহাইড্রেশন এবং হিট স্ট্রোকের ফলেই তাঁদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। যদিও চিকিৎসকরা জানিয়েছেন মৃত্যুর আসল কারণ ময়নাতদন্তের পরেই জানা যাবে। ডিহাইড্রেশনের জন্য ২৩০ জন হাসপাতালে চিকিত্‍সাধীন।

জানা গিয়েছে, ৯২ তম ইন্ডিয়ান এয়ার ফোর্স (IAF ) দিবস উদযাপন উপলক্ষে এয়ার শো অনুষ্ঠানটি পালন করা হয়। শো দেখার জন্য চেন্নাইয়ের মেরিনা বিচে লক্ষাধিক দর্শক এসে জড়ো হয়। শো শুরু হওয়ার সময় ছিল ১১ টা থেকে। সময়ের বহু আগে থেকেই দর্শকরা ভিড় জমাতে শুরু করে। ভিড় সামলাতে হিমসিম খেতে হয় পুলিসকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তেজ প্রবল হয়। যার জেরে অনেকে অসুস্থ হয়ে পড়েন। এই ঘটনায় মৃত্যু হয়েছে পেরুঙ্গালাথুরের বাসিন্দা শ্রীনিবাসন (৪৮), তিরুভোত্তিউরের বাসিন্দা কার্তিকেয়ন (৩৪) এবং কোরুকুপেটের বাসিন্দা জনের (৫৬)। অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও ২৩০ জনকে।

আরও পড়ুন:Maharshtra: আর কী কী? হস্টেলের খাবারে এবার টিকটিকি! গুরুতর অসুস্থ ৫০ পড়ুয়া...

প্রত্যক্ষদর্শীরা বলছেন, এয়ার শো দেখবেন বলে অনেকেই সপরিবার সৈকতে এসে জড়ো হয়েছিলেন। ফলে, প্রচুর ভিড় হয়েছিল। দাঁড়ানোর জন্য 'ভালো জায়গা' পেতে অনেকেই সকাল ৮টা থেকে ঠায় এসে অপেক্ষা করছিলেন। সংবাদ সংস্থা এএনআই-কে এক পুলিস আধিকারিক জানিয়েছেন, 'প্রচণ্ড ভিড়ে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। যার জেরে অন্তত এক ডজন মানুষ অসুস্থ হয়ে পড়ে। তাদের উদ্ধার করে সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।'

এই ঘটনায় রাজ্য সরকারকে দোষারোপ করেছেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এআইএডিএমকে নেতা ই পালানিস্বামী। তাঁর অভিযোগ, ডিএমকে নেতৃত্বাধীন রাজ্য সরকার এয়ার শো দেখতে আসা দর্শকদের জন্য ন্যূনতম পরিষেবার বন্দোবস্ত করতেও চরম ব্যর্থ হয়েছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.