৪০-এ ২২ পেয়ে আস্থা ভোটে জয়ী গোয়ার মুখ্যমন্ত্রী পারিক্কর

গোয়া বিধানসভায় নিজেদের শক্তি প্রদর্শন করল BJP। ৪০ সদস্যের গোয়া বিধানসভায় ২২ জন বিধায়কের সমর্থন পেল তারা। ফলে সরকার গড়ার ক্ষেত্রে আর কোনও সমস্যা থাকল না তাদের।

Updated By: Mar 16, 2017, 01:02 PM IST
৪০-এ ২২ পেয়ে আস্থা ভোটে জয়ী গোয়ার মুখ্যমন্ত্রী পারিক্কর

ওয়েব ডেস্ক : গোয়া বিধানসভায় নিজেদের শক্তি প্রদর্শন করল BJP। ৪০ সদস্যের গোয়া বিধানসভায় ২২ জন বিধায়কের সমর্থন পেল তারা। ফলে সরকার গড়ার ক্ষেত্রে আর কোনও সমস্যা থাকল না তাদের।

৪০ সদস্যের এই বিধানসভায় এবারের নির্বাচনে ১৭টি আসন জেতে কংগ্রেস। BJP-র একক ভাবে দখলে যায় ১৩টি আসন। MGP পায় ৩টি আসন ও অন্যান্যদের দখলে যায় ৭টি। ফলে, কেউ-ই সরকার গড়ার জন্য নির্দিষ্ট ম্যাজিক ফিগার (২১) ধরতে পারেনি।

আরও পড়ুন- শীর্ষ আদালতের সবুজ সঙ্কেতে গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন মনোহর পারিক্কর

এই পরিস্থিতিতে নির্দল বিধায়কদের সমর্থন নিয়ে সরকার গড়ার দিকে একধাপ এগিয়ে যায় BJP। নিজেদের অবস্থানের কথা রাজভবনে জানানোর পর রাজ্যপাল BJP-র নেতৃত্বে সেখানে সরকার গড়ার উদ্যোগ নেয়। ১৪ মার্চ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মনোহর পারিক্কর।

এরপরই দাবি ওঠে বিধানসভায় বৃহস্পতিবার আস্থা ভোটের মুখোমুখি হতে হবে পারিক্করকে। সেই দাবি অনুসারে আজই ছিল অ্যাসিড টেস্ট। সেখানেই স্বসম্মানে উতরে গেল BJP। ৪০ জন বিধায়কের মধ্যে ২২ জনই BJP-কে সরকার গড়ার পক্ষে সমর্থন দিলেন।

.