মনমোহন সিং-এর সম্পত্তির পরিমাণ বেড়ে দ্বিগুণ

প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমাণ এক বছরে একলাফে দ্বিগুণ বেড়ে গেল! সাম্প্রতিকতম রিপোর্টে মোট ১০ কেটি ৭৩ লক্ষ ৮৮ হাজার ৭৩০.৮১ টাকার সম্পত্তির হিসাব দিয়েছেন মনমোহন সিং। গত বছর এই সম্পত্তির পরিমাণ ছিল ৫ কোটি টাকার কিছু বেশি।

Updated By: Sep 9, 2012, 06:01 PM IST

প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমাণ এক বছরে একলাফে দ্বিগুণ বেড়ে গেল! সাম্প্রতিকতম রিপোর্টে মোট ১০ কেটি ৭৩ লক্ষ ৮৮ হাজার ৭৩০.৮১ টাকার সম্পত্তির হিসাব দিয়েছেন মনমোহন সিং। গত বছর এই সম্পত্তির পরিমাণ ছিল ৫ কোটি টাকার কিছু বেশি। অবশ্য কেন্দ্রীয় মন্ত্রিসভায় সম্পত্তির নিরিখে তাঁরই কিছু সহকর্মী বেশ কয়েক কদম পিছনে ফেলে দিয়েছেন প্রধানমন্ত্রীকে।
এই তালিকাতেই দ্বিতীয় স্থানে রয়েছেন কপিল সিব্বল। তাঁর সম্পত্তির পরিমাণ ৩৭.২২ কোটি টাকা। ২২ কোটির সম্পত্তি নিয়ে খুব পিছিয়ে নেই এনসিপি প্রধান শরদ পাওয়ার। প্রতিরক্ষা মন্ত্রী একে অ্যান্টনি তালিকা অনুযায়ী `দরিদ্রতম`। তাঁর মোট সম্পত্তির পরিমাণ `মাত্র` ৫৫ লক্ষ।
চন্ডীগড় আর দিল্লিতে প্রধানমন্ত্রীর মোট ৭.২৭ কোটি টাকা মূল্যের দুটি ফ্ল্যাট রয়েছে প্রধানমন্ত্রীর। দেশের বিভিন্ন প্রান্তের `স্টেট ব্যাঙ্ক` গুলিতে তাঁর মোট ৩.৪৬ কোটি টাকা সঞ্চিত রয়েছে। এছাড়াও একটি মারুতি ৮০০ গাড়িও রয়েছে তাঁর।

.