Manish Sisodia Bail: শর্তসাপেক্ষে জামিন মণীশ সিসোদিয়ার! অনর্থক দেরির জন্য ক্ষুব্ধ শীর্ষ আদালত...

Manish Sisodia Bail: প্রতি সোমবার তদন্তকারী অফিসারের কাছে রিপোর্ট করতে হবে দিল্লির উপ মুখ্যমন্ত্রীকে। পাসপোর্ট জমা রাখতে হবে। প্রত্যক্ষদর্শীদের প্রভাবিত করার চেষ্টা করা যাবে না।

Updated By: Aug 9, 2024, 12:42 PM IST
Manish Sisodia Bail: শর্তসাপেক্ষে জামিন মণীশ সিসোদিয়ার! অনর্থক দেরির জন্য ক্ষুব্ধ শীর্ষ আদালত...

রাজীব চক্রবর্তী: জামিন পেলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। তাঁকে এই জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। তবে সিসোদিয়ার এই জামিন শর্তসাপেক্ষে। 

কী কী শর্ত? 

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya: গান স্যালুটে 'না', কোনও সরকারি ব্যবস্থাপনাও গ্রহণ নয়, বুদ্ধদেবের শেষযাত্রায় জানাল আলিমুদ্দিন

প্রতি সোমবার তদন্তকারী অফিসারের কাছে রিপোর্ট করতে হবে দিল্লির উপ মুখ্যমন্ত্রীকে। পাসপোর্ট জমা রাখতে হবে। প্রত্যক্ষদর্শীদের প্রভাবিত করার চেষ্টা করা যাবে না। 

অ্যাডিশনাল সলিসিটর জেনারেল আবেদন জানান, আদালত নির্দেশ দিক, দিল্লি সচিবালয় এবং মুখ্যমন্ত্রীর অফিসে যেতে পারবেন না সিসোদিয়া। কেননা, তথ্যপ্রমাণ নষ্ট করার চেষ্টা হতে পারে। যদিও তাঁর এই আবেদনে সাড়া দেয়নি কোর্ট। পর্যবেক্ষণে আদালত উল্টে জানায়, অধিকাংশ তথ্য প্রমাণই ইডি-সিবিআই-এর হেফাজতে রয়েছে। অনির্দিষ্টকাল কোনও অভিযুক্তকে জেলে রাখা তাঁর মৌলিক অধিকার লঙ্ঘিত করে। অভিযুক্ত সমাজের যথেষ্ট পরিচিত ব্যক্তি। ফলত তার পালিয়ে যাওয়ার সম্ভাবনা কম।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি সিবিআই গ্রেফতার করেছিল মণীশকে। এর দু-সপ্তাহের মধ্যে ইডি-র হাতেও গ্রেফতার হন তিনি। সেই সময়ে দিল্লিতে ক্ষমতাধীন আম আদমি পার্টির নেতা ও উপ-মুখ্যমন্ত্রী ছিলেন তিনি ৷ পরে জেলবন্দি অবস্থায় পদত্যাগ করেন তিনি।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharjee: বুদ্ধবাবুর 'চোখ' দিয়েই 'ভবিষ্যত্‍' দেখবেন ওঁরা!

দীর্ঘ সাড়ে ১৭ মাস পরে দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে জামিন দিল সুপ্রিম কোর্ট ৷ দিল্লি আবগারি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই ৷ আজ, শুক্রবার সকালে জামিনে মুক্তি পেলেন তিনি। আম আদমি পার্টির জন্য বড় স্বস্তি৷ ৬ অগস্ট সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাই ও বিচারপতি কেভি বিশ্বনাথনের বেঞ্চ এই মামলায় চূড়ান্ত রায়দান স্থগিত রেখেছিল ৷ তবে দ্রুত আপ নেতার বিরুদ্ধে মামলার ট্রায়াল শেষ করার নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.