Manipur Assembly Election 2022: প্রার্থীতালিকা প্রকাশ হতেই মণিপুরে তুলকালাম বিজেপি সমর্থকদের, পুড়ল মোদীর কুশপুতুল

মণিপুর বিধানসভায় ভোট নেওয়া হবে ২ দফায়। প্রথম দফা হবে ২৭ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় দফায় ভোট নেওয়া হবে ৩ মার্চ

Updated By: Jan 30, 2022, 09:12 PM IST
Manipur Assembly Election 2022: প্রার্থীতালিকা প্রকাশ হতেই মণিপুরে তুলকালাম বিজেপি সমর্থকদের, পুড়ল মোদীর কুশপুতুল

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনে(Manipur Assembly Election 2022) দলের প্রার্থীতালিকা প্রকাশ হতেই মণিপুরে(Manipur) বিক্ষোভে ফেটে পড়লেন বিজেপি সমর্থকরা। পুড়ল প্রধানমন্ত্রী(Narendra Modi) ও মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের কুশপুতুল। জায়গায় জায়গায় আগুন জ্বালিয়ে, রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপির পার্টি অফিস ভাঙচুর করে ক্ষোভ প্রকাশ করলেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি বিচার করে রাজ্য বিজেপি সদর দফতরের বাড়ান হল নিরাপত্তা।

মোট ৬০ সদস্যের রাজ্য বিধানসভায় বিজেপির প্রার্থীতালিকা ঘোষণা করার পরই ক্ষোভে ফেটে পড়েন দলের সমর্থকরা। তাদের দাবি বিজেপি সমর্থকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন কেন্দ্রীয় নেতৃত্ব। মুখ্যমন্ত্রী এন বীরেন সিং লড়াই করছেন তার পুরনো কেন্দ্র হেইগ্যাং আসনে থেকেই। কিন্তু দলের বহু নেতা যারা এবার টিকিট পাবেন বলে মনে করেছিলেন তাদের হতাশ করেছে দল। অনেকে প্রার্থীতালিকা দেখার পর দল ছাড়ার কথাও ঘোষণা করেছেন। দলীয় সূত্রে খবর, কংগ্রেস থেকে আসা নেতাদের টিকিট দিয়েছে দল। আর বাদ পড়েছেন মাঠে ময়দানে কাজ করা নেতারা।

আরও পড়ুন-'তোমাকে ভালবাসি', বৌদিকে প্রেমের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যান! অবসাদে চরম পদক্ষেপ 'দেওর'-এর

কংগ্রেস থেকে বিজেপিতে এসেছেন এমন ১০ নেতাকে টিকিট দিয়েছে বিজেপি। ২০১৭ সালের নির্বাচনে রাজ্যে বিজেপি পেয়েছিল ২১ আসন। সেবার ছোট দল ও নির্দলদের সঙ্গে নিয়ে সরকার গঠন করে বিজেপি। ওইসব জেতা বিধায়কদের মধ্যে এবার ১৯ জনকে টিকিট দেওয়া হয়েছে। এতে কিছুটা হলেও ক্ষোভ তৈরি হয়েছে জোটে। 

এবার বিজেপি(BJP Candidate List) প্রার্থীতালিকায় রয়েছেন মাত্র ৩ মহিলা প্রার্থী ও একজন মুসলিম প্রার্থী। রাজ্যের প্রাক্তন কংগ্রেস প্রধানকেও টিকিট দিয়েছে বিজেপি। 

মণিপুরের দায়িত্বে থাকা বিজেপি নেতা ভূপেন্দ্র যাদব প্রার্থীতালিকা নিয়ে বলেন, রাজ্যে ৬০ আসনেই লড়াই করবে বিজেপি। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন মণিপুরে একটি স্থায়ী সরকার গঠিত হবে।

উল্লেখ্য, এবার মণিপুর বিধানসভায় ভোট নেওয়া হবে ২ দফায়। প্রথম দফা হবে ২৭ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় দফায় ভোট নেওয়া হবে ৩ মার্চ। ফলপ্রকাশ ১০ মার্চ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.