Ram Mandir Pran Pratishtha: উড়িয়ে দেব রাম মন্দির, ফোন পেয়েই 'ছোটা শাকিল'-কে ধরতে ছুটল পুলিস....

Ram Mandir Pran Pratishtha: কে এই ছোটা শাকিল? জেরা করে খানিকটা ধন্দে পুলিস। অভিযুক্তের বাবাকেও প্রয়োজনে জেরা করা হতে পারে

Updated By: Jan 21, 2024, 08:52 PM IST
Ram Mandir Pran Pratishtha: উড়িয়ে দেব রাম মন্দির, ফোন পেয়েই 'ছোটা শাকিল'-কে ধরতে ছুটল পুলিস....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের আগেই পুলিসের কাছে এল হুমকি ফোন। উড়িয়ে দেওয়া হবে রাম মন্দির। সেই ফোনে তত্ক্ষণাত তল্লাশিতে নেমে পড়ল পুলিস। শেষপর্যন্ত ধরা পড়ল মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সেই 'সহযোগী'। একুশ বছরের সেই যুবককে আরারিয়া জেলা থেকে গ্রেফতার করল পুলিস।

আরও পড়ুন-আগামিকাল আকাশ থাকবে মেঘলা, বৃষ্টিও হতে পারে দক্ষিণের এইসব জেলায়

অভিযুক্ত যুবকের নাম ইন্তেখাব আলম। আরারিয়ার বালুয়া কালিয়াগঞ্জ থেকে শনিবার ভোর রাতে তাকে গ্রেফতার করেছে বিহার পুলিস। এমনটাই জানিয়েছেন জেলা পুলিস সুপার। তবে ওই যুবক মানসিকভাবে অসুস্থ বলেই মনে করছেন তদন্তকারীরা।

গত ১৯ জানুয়ারি রাজ্যের অপাতকালীন নম্বর ১১২ তে ফোন করে ইন্তেখাব। ওই ফোনে সে নিজেকে দাউদ ইব্রাহিমের সঙ্গী ছোটা শাকিল হিসেবে পরিচয় দেয়। তার পরেই বলে ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্টার দিন রাম মন্দির উড়িয়ে দেওয়া হবে। ওই ফোন পাওয়ার পরই গোটা বিষয়টি জানানো হয় পুলিসের সাইবার ক্রাইম উইংকে। ওই মোবাইলের সিমটি যার নামে নেওয়া ছিল তার সন্ধানে বেরিয়ে পড়ে পুলিস। দেখা যায় সিমটি নেওয়া হয়েছিল ইন্তখাবের বাবার নামে। ফোনটি বাজেয়াপ্ত করা হয়েছে। ইন্তেখাবকে জেরা করে তাকে মানসিকভাবে অসুস্থ বলেই মনে করছে পুলিস। তবে প্রয়োজন তার বাবাকেও জিজ্ঞাসাবাদ করা হবে। ইন্তেখাবের কোনও অপরাধের রেকর্ড নেই।

এদিকে, রাম মন্দিরের নিরাপত্তায় করা হয়েছে এলাহি ব্যবস্থা। অযোধ্যাজুড়ে বসানো হয়েছে ১০ হাজার সিসিটিভি ক্যামেরা। এদের মধ্যে বহু ক্যামেরা রয়েছে যা এআই চালিত। ব্যবহার করা হচ্ছে ড্রোন। নিরাপত্তায় মোতায়েন কয়েক হাজার পুলিস।  মাটিতে পুঁতে রাখা বিস্ফোরক খুঁজে বের করতে ব্যবহার করা হচ্ছে অ্যান্টি মাইন ড্রোন। ভিভিআইপি মুভমেন্টের জন্য ব্যবহার করা হচ্ছে মুভেবল ব্যারিয়ার। সরয়ূ নদীতেও মোতায়েন করা হয়েছে এনডিআরএফ, এসডিআরএফ কর্মী। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.