Finance Ministry: অর্থমন্ত্রকে বিদেশি চর! তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার অস্থায়ী কর্মী

বাজেট পেশ করার আর কয়েক দিনই বাকী। তার আগেই নির্মলা সীতারমনের দফতর থেকে তথ্য বেরিয়ে যাওয়ার খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে

Updated By: Jan 18, 2023, 09:27 PM IST
Finance Ministry: অর্থমন্ত্রকে বিদেশি চর! তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার অস্থায়ী কর্মী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অর্থ মন্ত্রকের অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য পাচারের একটি চক্র ভেঙে দিল দিল্লি পুলিস। তথ্য় পাচারে জড়িত থাকার অভিযোগে সুমিত নামে অর্থমন্ত্রকের এক কর্মীকে গ্রেফতার করল পুলিস। 

আরও পড়ুন-পরীক্ষাভীতি কাটাতে সাহায্য করবে প্রধানমন্ত্রী লেখা এই বই, উদ্বোধন করলেন রাজ্যপাল

দিল্লি পুলিস সূত্রে খবর টাকার বিনিময়ে অর্থমন্ত্রকের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য বিদেশে পাঠিয়ে দিত সুমিত। মন্ত্রকে ডেটা এন্ট্রি অপারেটার হিসেব কাজ করত সুমিত। ফলে বহু গুরুত্বপূর্ণ তথ্য তার নাগালে ছিল। তাঁর মোবাইল ফোনটি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই মেবাইলটিকে হাতিয়ার করেই সে তথ্য পাচার করত বলে দাবি পুলিসের।

এবার বাজেট পেশ করার আর কয়েক দিনই বাকী। তার আগেই নির্মলা সীতারমনের দফতর থেকে তথ্য বেরিয়ে যাওয়ার খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  ওই ব্যক্তির কাছ থেকে অর্থমন্ত্রকের বেশকিছু নথিও উদ্ধার করা হয়েছে। কোনও কোনও মহলের আশঙ্কা বাজেট সম্পর্কিত তথ্য বাইরে বেরিয়ে গেলে তার গুরুতর প্রভাব পড়তে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.