Crime: Wi-Fi সারাতে মেয়েদের হোস্টেলে, ছাত্রীকে রাতে একা পেয়েই অবদমিত কাম...হাড়হিম NIT-র

Man Allegedly Flashes Student Inside Tamil Nadu NIT Women Hostel: মেয়েদের হোস্টেলে ঢুকে এক কর্মী যা করল, তা ভেবেই কেঁপে গিয়েছে গোটা দেশ!  

Updated By: Aug 30, 2024, 08:48 PM IST
Crime: Wi-Fi সারাতে মেয়েদের হোস্টেলে, ছাত্রীকে রাতে একা পেয়েই অবদমিত কাম...হাড়হিম NIT-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোটা দেশ জুড়ে এ কী চলছে! একাধিক রাজ্য থেকে আসছে পরপর সব হাড়হিম করা খবর। আরজি কর হাসপাতালে (Kolkata Rape And Murder Case) কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সকলে। কলকাতায় প্রতিদিন রাস্তায় নামছেন শয়ে শয়ে মানুষ। অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনা রাতের ঘুম কেড়ে নিয়েছে। আর ঠিক আবহে ভয়ংকর ঘটনা ঘটে গিয়েছে দেশের প্রথমসারির শিক্ষা প্রতিষ্ঠান ন্য়াশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি ওরফে এনআইটি-র (National Institute of Technology, NIT)!

আরও পড়ুন: 'ওম পর্বতে'র শীর্ষ থেকে হারিয়ে গেল 'ওম' লেখাটিই! কী ঘটল শিবঠাকুরের আপন দেশে?

এনআইটি তিরুচিরাপল্লীর মেয়েদের হোস্টেলে, এক বহিরাগত কর্মী ঢুকেছিল। যাকে Wi-Fi ঠিক করার জন্য় ডাকা হয়েছিল। ঘরে ঢুকে সে একা ছাত্রীকে পেয়ে আর নিজেকে আটকে রাখতে পারেনি। অবদমিত কামের বহিঃপ্রকাশ ঘটে। সে তার লিঙ্গ বার করে মেয়েটিকে দেখায় এবং অভব্যতা করে বলেই অভিযোগ! বিরোধী দলের নেতা এডাপ্পাদি পালানিসামি এই ঘটনার তীব্র নিন্দা করে বলেন, 'ক্ষমতাসীন ডিএমকে নারী ও মহিলা শিশুদের বিরুদ্ধে ক্রমবর্ধমান অপরাধের কঠোর হাতে দমন করতে ব্য়র্থ।'
 
এই ঘটনার পর হোস্টেলের ওয়ার্ডেন অসংবেদনশীল মন্তব্য করে ফেলেন। তাঁকে দ্রুত বদলি করে দেওয়া হয়েছে। এরপর ছাত্রছাত্রীরা অবিলম্বে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবিতে আন্দোলন শুরু করে দেন। ত্রিচির কালেক্টর প্রদীপ কুমার বলেন, 'নিরাপত্তার ত্রুটি রয়েছে। একজন বহিরাগত পুরুষ কর্মীকে মহিলাদের হোস্টেলে ঢোকার অনুমতি দেওয়া যাবে না। প্রতিষ্ঠানটি অভ্যন্তরীণ ব্যবস্থা নিয়েছে।  তিনি আশ্বস্ত করেছেন যে, ভবিষ্যতে এই ধরনের ঘটনা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ এফআইআর দায়ের করেছে এবং বিষয়টি তদন্ত করছে। যদিও অভিযুক্ত ইতোমধ্য়েই গ্রেফতার। এই ঘটনা ফের একাবর শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল।

আরও পড়ুন: ভাসছে গুজরাট, আরব সাগরে উত্তাল ঝড়! বাংলার জন্য কোন বড় বিপদ অপেক্ষা করছে?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.