মমতাকে তাঁদের আন্দোলনে পাশে চাইছেন কৃষকেরা

National Farmers Day নিয়ে টুইটও করেছেন Mamata Banerjee।

Updated By: Dec 23, 2020, 02:40 PM IST
মমতাকে তাঁদের আন্দোলনে পাশে চাইছেন কৃষকেরা

নিজস্ব প্রতিবেদন: জাতীয় কৃষক দিবসে মমতা ব্যানার্জী আবার কৃষকদের পাশে। 

নিজের দলের পাঁচ সাংসদকে দিল্লিতে অনশনরত কৃষকদের কাছে পাঠালেন  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি ফোনে কথাও বললেন কৃষকদের সঙ্গে। National Farmers Day নিয়ে মমতা কিছুক্ষণ আগে একটি টুইটও করেছেন।  

আজ, বুধবার মমতার নির্দেশে সিঙ্ঘু সীমান্তে আন্দোলনরত কৃষকদের কাছে গেলেন তৃণমূলের পাঁচ সাংসদ ডেরেক ও'ব্রায়েন, প্রসূন ব্যানার্জী, প্রতিমা মণ্ডল, শতাব্দী রায়, নাদিমুল হক ( Derek O'Brien, Prasun Banerjee, Pratima Mandal, Satabdi Roy and Nadimul Haque)। সাংসদদের ফোন থেকে আন্দোলনরত কৃষকেরা কথাও বলেন মমতার সঙ্গে। 

ফোনে কৃষকেরা কী বললেন মমতাকে?

তৃণমূলসূত্রে জানা গিয়েছে, মমতাকে তাঁদের পাশে এসে দাঁড়াতে অনুরোধ করেছেন কৃষকেরা। ডেরেকের দাবি, কৃষকেরা মমতা ব্য়ানার্জীকে তাঁদের আন্দোলনে যোগ দিতে অনুরোধ করেছেন। 

Also Read: নয়া ৩ Farm Laws প্রত্যাহার করুন, রক্তে লেখা চিঠি প্রধানমন্ত্রীকে পাঠালেন কৃষকরা

মমতা ব্যানার্জী কৃষক আন্দোলন নিয়ে প্রথম কথা বলেছিলেন চলতি মাসের একেবারে শুরুতে। তার পরদিনই মুখ্য়মন্ত্রীর নির্দেশে ডেরেক দিল্লিতে আন্দোলনরত কৃষকদের কাছে যান। সেদিনই প্রথম ডেরেকের ফোন থেকেই মমতার সঙ্গে কথা বলেন কৃষকেরা। তার পরে ফের আজ মমতা আবার কৃষক আন্দোলন নিয়ে বার্তা দিলেন। কৃষকদের অনুরোধে মমতা জানিয়েছেন, তিনি কৃষকদের পাশেই আছেন। শুধু তাই নয়, সংবাদসূত্রে খবর, মমতা বলেছেন, যাঁরা দেশের মানুষকে অন্ন জোগান, আজ তাঁদেরই অনশনে থাকতে হচ্ছে, এটা খুবই দুর্ভাগ্যজনক।

ডেরেক আন্দোলনরত কৃষকদের জানিয়েছেন, মমতা বরাবরই কৃষকদের সঙ্গে আছেন। কৃষকদের জন্য তিনি ২৬ দিন অনশন করেছিলেন। এটা ঐতিহাসিক ঘটনা।

বিজেপি প্রথম থেকেই সতর্ক থেকেছে কৃষক আন্দোলন যাতে জাতীয় রাজনীতিতে একটা ইস্য়ু হয়ে না দাঁড়ায়। এ দিকে আজকের ঘটনার পরে রাজনৈতিক বিশ্লেষকদের মত, সিঙ্ঘু সীমান্তে নিজের দলের সাংসদদের পাঠানো, কৃষকদের সঙ্গে ফোনালাপ এবং জাতীয় কৃষক দিবস নিয়ে মমতার টুইটের পরে বিষয়টিতে পশ্চিমবঙ্গের দিক থেকেও রাজনৈতিক চাপ ক্রমশ জোরদার হতে পারে।   

 Also Read: মহারাষ্ট্র থেকেও আসছেন কৃষকরা, দিল্লি-মেরঠ Expressway অবরোধ করল আন্দোলনকারীরা​    

.