মোদী সাক্ষাতে মমতার ভাঁড়ারে শুধুই শুকনো প্রশংসা আর মৌখিক আশ্বাস

আর্থিক সাহায্য নিয়ে রাজ্যের দাবিদাওয়া বিবেচনার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী। সংসদভবনে আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুজনের একান্তে প্রায় ২০ মিনিট কথা হয়। পরে রাজ্যের প্রতিনিধিদলের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, কর সংগ্রহে রাজ্যের পারফরম্যান্সের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

Updated By: Mar 9, 2015, 02:41 PM IST
মোদী সাক্ষাতে মমতার ভাঁড়ারে শুধুই শুকনো প্রশংসা আর মৌখিক আশ্বাস

ব্যুরো: আর্থিক সাহায্য নিয়ে রাজ্যের দাবিদাওয়া বিবেচনার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী। সংসদভবনে আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুজনের একান্তে প্রায় ২০ মিনিট কথা হয়। পরে রাজ্যের প্রতিনিধিদলের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, কর সংগ্রহে রাজ্যের পারফরম্যান্সের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

একশো দিনের কাজ সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া মিটিয়ে দেওয়ার দাবিও জানান মুখ্যমন্ত্রী। সেই দাবিও বিবেচনার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী।  

কর মকুব সহ একগুচ্ছ দাবি নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সন্ধ্যায় সপার্ষদ তিনি দিল্লি গিয়েছেন। যদিও বামেদের কটাক্ষ, সিবিআই নাগপাশ থেকে বেরোতে মরিয়া তৃণমূল প্রধানমন্ত্রীর শরণাপন্ন।  

প্রায় ন মাস প্রধানমন্ত্রীর চেয়ারে  নরেন্দ্র মোদী। কিন্তু একেবারের জন্যও তাঁর সঙ্গে দেখা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে পাঠিয়ে দিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রীকে। এবার তিনি  নিজেই দেখা করতে গেলেন প্রধানমন্ত্রীর সঙ্গে।  

কর মকুব সহ একগুচ্ছ দাবি দাওয়া নিয়ে। আজ দুপুরে দলের ৩৪ জন সাংসদকে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে থাকবেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং মুখ্যসচিব সঞ্জয় মিত্র।

তবে প্রধামন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর এই সাক্ষাতকে কটাক্ষ করেছে বামেরা।

বিকেলে দলের সাংসদদের চা চক্রে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইউপিএ আমলেও বহুবার রাজ্যের দাবি দাওয়া নিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু সুরাহা হয়নি। এবার কি দাবি আদায় করতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়? তার দিকেই তাকিয়ে অনেকেই।

.