ঝালমুড়ির ঝাল মেটাতে মোদীকে আম পাঠালেন মমতা

ছিল মারকাটারি শত্রুতা। কিছুদিন আগেই তা বদলে গেছে ঝালমুড়ির বন্ধুত্বে। এবার তা আরও আম্রমধুর হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মালদার আম উপহার পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 26, 2015, 07:21 PM IST
ঝালমুড়ির ঝাল মেটাতে মোদীকে আম পাঠালেন মমতা

ওয়েব ডেস্ক: ছিল মারকাটারি শত্রুতা। কিছুদিন আগেই তা বদলে গেছে ঝালমুড়ির বন্ধুত্বে। এবার তা আরও আম্রমধুর হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মালদার আম উপহার পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল দিল্লির বিজ্ঞান ভবনে স্মার্ট সিটি নিয়ে এক অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী। রাজ্যের প্রতিনিধি হিসাবে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও সেখানে উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রীর দূত হিসাবে তিনিই প্রধানমন্ত্রীর হাতে আম তুলে দেন। বিরোধীদের কটাক্ষ, বিজেপি ঘনিষ্ঠতার বার্তা দিতেই তৃণমূলের এই আম দৌত্য। আর তারপরই তৃণমূলের আম দৌত্য নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। 

এক সময়ে সম্পর্কটা ছিল এমনই। কিন্তু কট্টর বিরোধী অবস্থান থেকে যে দুতরফই সরে এসেছেন, তা প্রথম মালুম হয়েছিল প্রধানমন্ত্রীর কলকাতা সফরের সময়। এক মঞ্চে মোদী-মমতার উপস্থিতিই নয়। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং মুখ্যমন্ত্রীর ঝালমুড়ি সখ্যে নয়া রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত পেয়েছিলেন বিরোধীরা। এরপর বিভিন্ন সময়ে কেন্দ্রীয় মন্ত্রীরা রাজ্যে এলেও, তাঁদের কথায় তৃণমূল বিরোধিতার ঝাঁঝটা একটু যেন কমই ছিল। এই কটাক্ষ শুধু বিরোধীদের নয়। ক্ষোভ ছড়িয়েছিল রাজ্যে বিজেপির অন্দরেও।

'নরেন্দ্র মোদীকে আম পাঠানোর মধ্য দিয়েই বোঝা যাচ্ছে বিজেপি, তৃণমূল কতটা কাছাকাছি এসেছে', মন্তব্য কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্রের। 'বিপদ থেকে বাঁচতে এখন প্রধানমন্ত্রীকে আম পাঠাচ্ছে তৃণমূল, কটাক্ষ সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর।

.