Mamata Banerjee Naveen Patnaik Meeting: ভুবনেশ্বরে মমতা-নবীন বৈঠক; পুরীতে গেস্ট হাউস তৈরির জমি পেল রাজ্য

বাঙালির অবসর যাপনের প্রিয় ঠিকানা পুরী। প্রতি বছর জগন্নাথ দর্শন করতে পড়শি রাজ্যে যান প্রচুর পর্যটক। সঙ্গে সমুদ্রস্নানও। দিল্লির বঙ্গভবনের ধাঁচে পুরীতে গেস্ট তৈরি করবে রাজ্য সরকার।  

Updated By: Mar 23, 2023, 06:40 PM IST
Mamata Banerjee Naveen Patnaik Meeting: ভুবনেশ্বরে মমতা-নবীন বৈঠক; পুরীতে গেস্ট হাউস তৈরির জমি পেল রাজ্য

সুতপা সেন: পুরীতে গেস্ট হাউস তৈরির জন্য জমি পেল রাজ্য। কীভাবে? ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে তিনি জানালেন, আমি নবীনজির কাছে কৃতজ্ঞ। বিশ্ববাংলার ভবনের জন্য ২ একর জমি দিয়েছেন উনি'।

নজরে ২৪-র লোকসভা ভোট।  কংগ্রেস ও বিজেপির থেকে দূরত্ব রেখে চলেন দু'জনেই। ভুবেশ্বরের বাড়িতে এবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করলেন মমতা। এর আগে কলকাতায় যেদিন তৃণমূলের সাংগঠনিক বৈঠক হয়, সেদিন দলনেত্রীর সঙ্গে বৈঠক দেখা করেছিলেন অখিলেশ যাদব। ১ ঘণ্টা ধরে বৈঠক হয়েছিল দু'জনের।

এদিকে পুরীতে দিল্লির বঙ্গভবনের ধাঁচে গেস্ট হাউস তৈরি করার পরিকল্পনা করেছে রাজ্য সরকার। গতকাল, বুধবার পুরীর বালিয়াপন্ডা এলাকায় জমি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন ওড়িশা সরকারের প্রতিনিধিরা। মমতা বলেছিলেন, 'জায়গাটা আমার পছন্দ হয়েছে। কাল নবীনজির সঙ্গে দেখা করব। আমি কথা বলে নেব। উনি সিদ্ধান্ত নেবেন'। এদিন বৈঠক হল।

আরও পড়ুন: Rahul Gandhi: ২ বছরের জেল রাহুল গান্ধীর! সুরাতের আদালতে দোষী সাব্যস্ত কংগ্রেস নেতা

সূত্রের খবর, এদিন বৈঠকে শুরুতেই ওড়িশার মুখ্যমন্ত্রী হাতে জমি সংক্রান্ত নথি তুলে দেন বাংলার মুখ্যমন্ত্রী। কী আলোচনা হল? বৈঠক শেষে নবীন পট্টনায়েক বলেন, 'আমি খুবই খুশি যে, মমতাজি এখানে এসেছেন। আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা প্রতিবেশী রাজ্য। এটা সৌজন্য সাক্ষাৎ ছিল। রাজনৈতিক বিষয়ে কোনও আলোচনা হয়নি'। রাজনীতির প্রসঙ্গ এড়িয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়ও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.