জাতীয় রাজনীতিতে আরও একধাপ, তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপার্সন নির্বাচিত Mamata

আর ক'দিন পর দিল্লিতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একুশের জুলাইয়ের মঞ্চ থেকে জোট গঠনের ডাক দিয়েছিলেন। এজন্য দিল্লিতে বৈঠক আয়োজনের বার্তাও দেন তৃণমূল নেত্রী।

Updated By: Jul 23, 2021, 05:20 PM IST
জাতীয় রাজনীতিতে আরও একধাপ, তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপার্সন নির্বাচিত Mamata

নিজস্ব প্রতিবেদন: তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপার্সন হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বসম্মতিতে এই প্রস্তাব পাশ হয়েছে দলের সংসদীয় দলের বৈঠকে। শুক্রবার সাংবাদিক বৈঠকে একথা জানালেন রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)।

এ দিন ডেরেক (Derek O'Brien) বলেন,'গতকাল তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির বৈঠক হয়। সর্বসম্মতিক্রমে প্রস্তাব গ্রহণ করা হয়েছে। সাংসদরা ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় দলের সভানেত্রী। একইভাবে সর্বভারতীয় সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন। অনেকে আসতে পারেননি। তাঁদের সঙ্গে ফোনে কথা হয়েছে। সোমবার তাঁরা প্রস্তাবে স্বাক্ষর করবেন।'

আর ক'দিন পর দিল্লিতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের জুলাইয়ের মঞ্চ থেকে জোট গঠনের ডাক দিয়েছিলেন। এজন্য দিল্লিতে বৈঠক আয়োজনের বার্তাও দেন তৃণমূল নেত্রী। আসন্ন দিল্লি সফরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের সঙ্গে তাঁর দেখা করার কথা। মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মুখ্যমন্ত্রী। জাতীয় রাজনীতির সঙ্গে তাঁর যোগসূত্র তৈরি করতেই সুচিন্তিত পদক্ষেপ করল তৃণমূল। এমনটাই মত অনেকের। তৃণমূলের তরফে দলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দু শেখর রায়ের (Sukhendu Sekhar Roy) ব্যাখ্যা,'মমতা বন্দ্যোপাধ্যায় ৭ বারের লোকসভার সদস্য। বিভিন্ন দফতরের মন্ত্রী ছিলেন। ৩ বার বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন। তাঁর বিপুল অভিজ্ঞতা কাজে লাগাতে চাই সংসদে দুই কক্ষে। তিনি আলোকবর্তিকার মতো রয়েছেন তাই নয়। তিনি দেশবাসীর কাছে লাইট হাউস। তাঁর অভিজ্ঞতাকে সংসদের কাজে লাগাতে চাই।'

আরও পড়ুন- কালীঘাটে পিকে, অভিষেক, সুব্রতর সঙ্গে বৈঠক 'ফাঁস', 'ফোন রেকর্ডার' ধরলেন Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.