INDIA Block Meeting: জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী খাড়গে, রাহুলকে উত্খাত করতেই ফাঁদ পেতেছেন কেজরি-মমতা!

INDIA Block Meeting: গিরিরাজ সিং সংবাদসংস্থাকে বলেন, কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায় জানেন রাহুল গান্ধী থাকতে খাড়গেজি প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে পারবেন না

Updated By: Dec 20, 2023, 11:19 AM IST
INDIA Block Meeting: জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী খাড়গে, রাহুলকে উত্খাত করতেই ফাঁদ পেতেছেন কেজরি-মমতা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গো বলয়ের তিন রাজ্যে কংগ্রেস-সহ বিরোধীদের ভরাডুবির পর ইন্ডিয়া জোটের বৈঠক শেষ হয়েছে গতকাল। লোকসভা নির্বাচনকে সামনে রেখে জোট কাকে সামনে রেখে বিজেপির মোকাবিলা করবে তার একটা প্রস্তাবও চলে এসেছে। মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজরিওয়ালের প্রস্তাব, জোটের প্রধানমন্ত্রী মুখ করা হোক কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে। দক্ষিণের এই নেতাকে নির্বাচনের পেছনে অনেক কারণের মধ্যে রয়েছে তিনি দলিত। তবে বিজেপি এমন যুক্তি মানতে নারাজ। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বিষয়টি ব্যাখ্যা করেছেন অন্যভাবে।

আরও পড়ুন-খাড়গেকে কেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার প্রস্তাব? অসন্তুষ্ট লালু, নীতীশ!

ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণার পরেই এনিয়ে সরব হয়েছেন গিরিরাজ। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজরিওয়াল খাড়গের নাম প্রস্তাব করার পেছনে অন্য অঙ্ক রয়েছে। সেটি হল রাহুল গান্ধীকে কোণঠাসা করা। উল্লেখ্য, গতবছর মুম্বইয়ে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকের পর সর্বভারতীয় স্তরে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেসের যে ওজন কমেছে তা বুঝিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার পরিস্থিতি অনেকটাই বদলেছে। তিন রাজ্যে কংগ্রেস হারলেও সোনিয়া-রাহুলদের গুরুত্ব দিতে বাধ্য হচ্ছে জোট। খাড়গের নাম প্রস্তাবের পর কট্টর কংগ্রেস বিরোধী কেজরিওয়ালও খাড়গের নাম সমর্থন করেছেন। তবে বিজেপি তা মানতে রাজি নয়।

এনিয়ে গিরিরাজ সিং সংবাদসংস্থাকে বলেন, কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায় জানেন রাহুল গান্ধী থাকতে খাড়গেজি প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে পারবেন না। তাই রাহুল গান্ধীকে উতখাত্ করতে একটা চক্রব্যুহ তৈরি করেছেন তাঁরা। কেজরি ও মমতা খাড়গে ও রাহুলকে ফাঁদে ফেলে দিয়েছেন।

অন্যদিকে, ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালও। সংবাদমাধ্যমে তিনি বলেন, দেশের উন্নয়ন থামিয়ে দিতেই জোটের পরিকল্পনা করেছে বিরোধীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হারানোই তাদের একমাত্র লক্ষ্য। কিন্তু মোদীজিকে হারানো কোনও ছেলেখেলা নয়। দেশের মানুষের জন্য কাজ করেছেন মোদীজি। অত্যন্ত শক্ত ধাতের মানুষ। তেলঙ্গানাতে কংগ্রেস সরকার গড়লেও বিজেপির ভোট বেড়েছে। মধ্য ভারতের তিন রাজ্যে সরাকার গড়েছে বিজেপি। মানুষ বিজেপির সঙ্গে রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.