Mahua Moitra: 'আমার বয়স ৪৯ বছর, আরও ৩০ বছর লড়াই করব, ফিরে আসব', দমছেন না মহুয়া!

ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে সংসদ থেকে বহিষ্কৃত কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। লোকসভায় ধ্বনি ভোটে পাস হয়ে গেল প্রস্তাব।

Updated By: Dec 8, 2023, 04:17 PM IST
Mahua Moitra: 'আমার বয়স ৪৯ বছর, আরও ৩০ বছর লড়াই করব, ফিরে আসব', দমছেন না মহুয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল:  'আমার বয়স ৪৯ বছর, আরও ৩০ বছর লড়াই করব, ফিরে আসব'। সাংসদ পদ খারিজ হওয়ার পর হুঁশিয়ারি দিলেন মহুয়া মৈত্র। বললেন, '২ জন নাগরিকের লিখিত বক্তব্যের ভিত্তিতে এই সিদ্ধান্ত। আমার বিরুদ্ধে টাকা বা উপহার নেওয়ার কোনও প্রমাণ নেই। আমি নিশ্চিত, কালই বাড়িতে সিবিআই আসবে। আগামী ৬ মাস ধরে হেনস্থা করবে'।

আরও পড়ুন: Mahua Moitra Expelled: ঘুষের বদলে প্রশ্নকাণ্ডে সংসদ থেকে বহিষ্কৃত মহুয়া!

ঘটনাটি ঠিক কী? ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছিল এথিক্স কমিটি। লোকসভার পোর্টালে প্রত্যেক সাংসদের আলাদা লগইন ও পাসওয়ার্ড থাকে। রিপোর্টে উল্লেখ, 'সেই লগইন ও পাসওয়ার্ড শেয়ার করেছিলেন মহুয়া। এরপরই দেশের বাইরে থেকে পোর্টালে লগইন করা হয়। কমিটির মতে, 'স্রেফ অনৈতিক নয়, এই কাজ সংসদের অবমাননা'।  কমিটির আরও সুপারিশ, 'টাকার বিনিময়ে প্রশ্ন' বিতর্কে কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আইন ও প্রাতিষ্ঠানিক তদন্ত করা উচিত কেন্দ্রীয় সরকারের'। 

আরও পড়ুন:  Bhavya Bishnoi Wedding: IAS অফিসারের সঙ্গে বিজেপি বিধায়কের বিয়ে, এলাহি আয়োজনে ৩ লক্ষ নিমন্ত্রিত

ব্যবধান এক মাসের। আজ, শুক্রবার এথিক্স কমিটির সেই রিপোর্ট পেশ করা হয় লোকসভা। সঙ্গে মহুয়াকে সাংসদ থেকে বহিষ্কারের প্রস্তাবও। সেই প্রস্তাবের উপর আলোচনার জন্য প্রথমে আধঘণ্টা সময় দিয়েছিলেন স্পিকার ওম বিড়লা। পরে তৃণমূল আর্জি মেনে  বাড়তি সময় দেন তিনি। তবে মহুয়াকে অবশ্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। তুমুল হুইহট্টগোলের পর শেষপর্যন্ত লোকসভা ধ্বনি ভোটে পাস হয়ে যায় প্রস্তাব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.