Mahua Moitra: 'প্রয়োজনে বলপ্রয়োগ', মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে এবার উচ্ছেদ নোটিস

Directorate of Estates: মহুয়াকে গত মাসে লোকসভা থেকে সাসপেন্ড করা হয়৷ অনৈতিকতার কারণে তাঁকে সাসপেন্ড করা হয়, তা নিয়ে বিতর্কও তৈরি হয়৷ তার পরেই তাঁকে বাড়ি ছাড়তে নির্দেশ দেওয়া হয়৷ 

Updated By: Jan 17, 2024, 05:02 PM IST
Mahua Moitra: 'প্রয়োজনে বলপ্রয়োগ', মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে এবার উচ্ছেদ নোটিস
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরকারি বাংলো খালি করতে এবার আধিকারিক পাঠাবে সরকার। প্রয়োজন করা হবে বল প্রয়োগ। এদিন তৃণমূলের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রকে নোটিস পাঠালো এস্টেট ডিরেক্টরেট। সরকারি বাংলোতে কেন থাকতে পারবেন, এই নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় ডিরেক্টরেট অফ এস্টেটস। তাই গৃহায়ণ ও নগরোন্নয়ন মন্ত্রকের অধীনস্থ এস্টেট ডিরেক্টরেট মহুয়া মৈত্রকে তাঁর সরকারি বাংলো খালি করতে সরাসরি উচ্ছেদের নোটিস পাঠাল। 

আরও পড়ুন, SpiceJet: লকে সমস্যা, ১ ঘণ্টারও বেশি বিমানের টয়লেটেই আটকে পড়লেন যাত্রী! তারপর...

মঙ্গলবার ডিওই–এর তরফে এ কথা মহুয়াকে জানানো হয়। প্রসঙ্গত, ৮ ডিসেম্বর মহুয়ার সাংসদ পদ খারিজ হয়েছিল। ৭ জানুয়ারির মধ্যে তাঁকে দিল্লিতে সরকারি বাংলো খালি করতে বলা হয়েছিল। কিন্তু মহুয়া তা করেননি। এরপর তিনি কেন এখনও বাংলো খালি করেননি, তিন দিনের মধ্যে তা জানাতে বলে মহুয়াকে নোটিশ পাঠায় ডিওই। তারপর আদালতের দ্বারস্থ হন প্রাক্তন তৃণমূল সাংসদ। 

মহুয়া মৈত্রের আইনজীবীর তরফ থেকে বলা হয়েছে, ২০২৩ সালের ১১ ডিসেম্বর তাঁকে একটি নোটিস জারি করা হয়েছিল। তাতে ৭ জানুয়ারির মধ্যে বাড়িটি খালি করার নির্দেশ দেওয়া হয়েছিল। তা না হলে দখলদার উচ্ছেদ আইন অনুযায়ী তাঁকে সেখান থেকে উচ্ছেদ করা হবে বলে জানানো হয়েছিল। মহুয়া মৈত্র লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন৷ পার্লামেন্ট বা সংসদের শেষ দিন থেকে লোকসভা নির্বাচনের দিন পর্যন্ত, আবাসন রাখার বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম আছে৷ সেই নিয়মের লঙ্ঘন কেন্দ্রীয় সরকার করতে পারে না৷  

প্রসঙ্গত, টেলিগ্রাফ লেনে একটি সরকারি বাংলো পেয়েছিলেন টিএমসি নেত্রী মহুয়া মৈত্র। আইন অনুযায়ী সংসদ সদস্যপদ ছাড়ার পর সংসদ সদস্যরা এক মাস সরকারি বাসভবন রাখতে পারেন। এর পর তাদের বাংলো খালি করতে হবে। সংশোধিত আইন অনুযায়ী, সরকারি বাসভবন থেকে অননুমোদিত ব্যক্তিদের উচ্ছেদের ৩ দিন আগে এস্টেট অফিসার কারণ দর্শানোর নোটিস দিতে পারেন। আগে এই মেয়াদ ছিল ৬০ দিন।

গত বছরের শেষে সংসদের শীতকালীন অধিবেশনে লোকসভার সাংসদ পদ খোয়ান মহুয়া। মোটা টাকা এবং দামি উপহারের বিনিময়ে সংসদে আদানিদের নিয়ে তোলার অভিযোগ ছিল মহুয়ার বিরুদ্ধে। শুধু তাই নয়, সংসদে প্রশ্নো জমা দেওয়ার ওয়েবসাইটের আইডি এবং পাসওয়র্ডও মহুয়া অন্যের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। 

আরও পড়ুন, Ghaziabad: দুর্ঘটনায় মৃত! সেই দেহের উপর দিয়েই চলে গেল শতাধিক গাড়ি, ভয়াবহ কান্ড...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.