'চতুর বেনিয়া' ছিলেন মহাত্মা, কটাক্ষ অমিত শাহের

"কখনওই কোনও আদর্শগত দল ছিল না কংগ্রেস। স্বাধীনতা লাভের জন্য কিছু নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে কাজ করেছিল কংগ্রেস। আর মহাত্মা গান্ধী ছিলেন একজন অত্যন্ত চালাক ও চতুর ব্যবসায়ী। কংগ্রেসের অন্ধকার ভবিষ্যত সম্বন্ধে তাঁর কাছে আগাম ইঙ্গিত ছিল।" ছত্তিশগড়ে বললেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Updated By: Jun 10, 2017, 01:58 PM IST
'চতুর বেনিয়া' ছিলেন মহাত্মা, কটাক্ষ অমিত শাহের

ওয়েব ডেস্ক : "কখনওই কোনও আদর্শগত দল ছিল না কংগ্রেস। স্বাধীনতা লাভের জন্য কিছু নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে কাজ করেছিল কংগ্রেস। আর মহাত্মা গান্ধী ছিলেন একজন অত্যন্ত চালাক ও চতুর ব্যবসায়ী। কংগ্রেসের অন্ধকার ভবিষ্যত সম্বন্ধে তাঁর কাছে আগাম ইঙ্গিত ছিল। স্বাধীনতার পরই দল ভেঙে দিতে চেয়েছিলেন গান্ধী নিজে।" ছত্তিশগড়ে বললেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

২০১৮-তে ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই সেই প্রস্ততি করে শুরু দিয়েছেন বিজেপি সভাপতি। দলীয় কর্মীদের মনোবল চাঙ্গা রাখতে ও কর্মসূচি ঠিক করতে ৩ দিনের সফরে এখন ছত্তিশগড়ে রয়েছেন অমিত শাহ। সেখানেই 'বিশিষ্ট ব্যক্তিত্ব'দের নিয়ে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন বিজেপি সভাপতি।

তিনি আরও বলেন, বিজেপির একটি স্পষ্ট নীতি আছে। "দেশবিরোধী স্লোগান যে-ই দেবে, বিজেপির কাছে সে-ই দেশদ্রোহী।" কিন্তু কংগ্রেস একটি আদর্শহীন দল। বলেন, ডান-বাম, সমাজতন্ত্রবাদী-সাম্যবাদী, সমাজের সকল স্তরের মানুষ ভারতের স্বাধীনতা আন্দোলনে যোগ দিয়েছিল। কংগ্রেস সেখানে ছিল শুধুমাত্র একটা মাধ্যম মাত্র। স্বাধীনতার পরই তারই দল ভেঙে দেওয়ার কথা বলেছিলেন গান্ধী। এখন তাঁর হয়েই কয়েকজন কংগ্রেসে সেই কাজ করছে।

আরও পড়ুন, উত্তপ্ত মন্দসৌরে "শান্তি ফেরাতে" অনশনে বসলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান

.