জৈন সম্প্রদায়ের বিক্ষোভে আমিরশাহিতে ছাগল-ভেড়া রপ্তানি বাতিল করল মহারাষ্ট্র সরকার

জৈন সম্প্রদায়ের বিক্ষোভের কাছে নতি স্বীকার করল মহারাষ্ট্র সরকার। শনিবার নাগপুরের বাবাসাহেব আম্বেদকর বিমানবন্দর থেকে ২ হাজার ছাগল ও ভেড়া পাঠানো হচ্ছিল সং‌যুক্ত আরব আমিরশাহিতে। তা শেষ প‌র্যন্ত বাতিল হয়ে ‌যায় জৈন সম্প্রদায়ের বিক্ষোভে।

Updated By: Jul 1, 2018, 08:18 PM IST
জৈন সম্প্রদায়ের বিক্ষোভে আমিরশাহিতে ছাগল-ভেড়া রপ্তানি বাতিল করল মহারাষ্ট্র সরকার

নিজস্ব প্রতিবেদন: জৈন সম্প্রদায়ের বিক্ষোভের কাছে নতি স্বীকার করল মহারাষ্ট্র সরকার। শনিবার নাগপুরের বাবাসাহেব আম্বেদকর বিমানবন্দর থেকে ২ হাজার ছাগল ও ভেড়া পাঠানো হচ্ছিল সং‌যুক্ত আরব আমিরশাহিতে। তা শেষ প‌র্যন্ত বাতিল হয়ে ‌যায় জৈন সম্প্রদায়ের বিক্ষোভে।

আরও পড়ুন-ভরদুপুরে ভূমিকম্প রাজধানীতে

কেন্দ্রের একটি প্রকল্পের আওতায় ওই রপ্তানির ব্যবস্থা করা হয়। এনিয়ে প্রধান উদ্যোগ নিয়েছিলেন রাজসভার সাংসদ ও ধাঙ্গর নেতা ড. বিকাশ মহাত্মা। উদ্দেশ্যে ছিল কৃষকদের আয় কিছুটা বাড়ানো। কিন্তু এনিয়ে তীব্র আপত্তি জানায় জৈন সমাজের একাংশ। সকল জৈন সমাজ নামে একটি সংগঠন পশু রফতানির বিরুদ্ধে শুক্রবার মিছিল করে। সংগঠনের নেত্রী রিচা জৈন এদিন মিছিল করে আরএসএসের সদর দফতরেও ‌যান। এরপরই ওই রফতানি বাতিল করে দেয় সরকার। মহাত্মাকে পশু রপ্তানি বিরোধীদের সঙ্গে কথা বলতে বলা হয়েছে।

আরও পড়ুন-গোপন ক্যামেরায় গৃহবধূর নগ্ন স্নানদৃশ্য তুলে ছড়ানো হল সোশ্যাল মিডিয়ায়

সংবাদ সংস্থাকে রিচা জৈন বলেন, ছাগল, ভেড়া কসাইখানায় না পাঠিয়েও কৃষকদের আয় বাড়ানোর ব্যবস্থা করা ‌যেতে পারে। একবার এই প্রকল্প শুরু হলে তা মহারাষ্ট্র শুধু নয় গোটা দেশেই ছড়িয়ে পড়বে। এনিয়ে বম্বে হাইকোর্টে আবেদন করা হবে।

.