Eknath Shinde Moves Supreme Court: মহারাষ্ট্রের সঙ্কট এবার আরও জটিল, সুপ্রিম কোর্টে শিন্ডে শিবির

উদ্ধব শিবির সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ডে, গুলাবরাও পাটিল, দাদা ভুসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছেন উদ্ধব। পাশাপাশি ওই তালিকায় রয়েছেন মন্ত্রী আব্দুস সাত্তার ও শম্ভুরাজে দেশাই

Updated By: Jun 26, 2022, 08:21 PM IST
Eknath Shinde Moves Supreme Court: মহারাষ্ট্রের সঙ্কট এবার আরও জটিল, সুপ্রিম কোর্টে শিন্ডে শিবির

নিজস্ব প্রতিবেদন: আরও জটিল হল মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট। একদিকে শরদ পাওয়ার উদ্ধব ঠাকরের পাশে থাকার বার্তা দিলেন। অন্যদিকে, উদ্ধবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেলেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে।

বিদ্রোহের পর শিন্ডে ও রাজ্যের ১৫ বিধায়কের বিধায়ক পদ খারিজের ব্যাপারে পদক্ষেপ নিয়েছেন উদ্ধব ঠাকরে। এর বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে গেলেন শিন্ডে ও অন্যান্য বিধায়করা। তবে সর্বোচ্চ আদালতে তাদের দাবি, ডেপুটি স্পিকারের বিরুদ্ধে যতক্ষণ পর্যন্ত না অনাস্থা প্রস্তাব গৃহীত না হয় ততক্ষণ পর্যন্ত ওই ১৫ বিধায়ক ও একনাথ শিন্ডের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। পাশাপাশি অজয় চৌধুরীকে পরিষদীয় দলের নেতা নির্বাচনকেও চ্যালেঞ্জ করা হয়েছে। এনিয়ে আগামিকাল শুনানি হবে সুপ্রিম কোর্টে।

উল্লেখ্য, ওই ১৫ বিধায়কদের মধ্যে অধিকাংশই মন্ত্রী। দলের জরুরি বৈঠকে তাঁদের হুইপ জারি করে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু তারা আসেননি। এর পাশাপাশি, এমএলসি নির্বাচনে ওই ১৫ জন ক্রস ভোট দিয়েছেন বলে দাবি উদ্ধব শিবিরের। সবেমিলিয়ে শিন্ডে সহ ওইসব বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্তা নিয়ে উদ্যোগ নিয়েছে উদ্ধব শিবির।

উদ্ধব শিবির সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ডে, গুলাবরাও পাটিল, দাদা ভুসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছেন উদ্ধব। পাশাপাশি ওই তালিকায় রয়েছেন মন্ত্রী আব্দুস সাত্তার ও শম্ভুরাজে দেসাই। এদিকে, আজ বিকেলে বিদ্রোহী শিবিরে যোগ দিয়েছেন রাজ্যের মন্ত্রী উদয় সাওয়ান্ত। এখন বিদ্রোহী শিবিরের দাবি তাদের হাতে দুই তৃতীয়াংশ বিধায়কের সমর্থন রয়েছে। তাই খুব সহজেই তারা বিধায়ক পদ খারিজের আইন পাসকাটিয়ে উদ্ধবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন।

আরও পড়ুন-ত্রিপুরার উপনির্বাচনে জয়জয়কার বিজেপির, ৪ আসনের মধ্যে ৩টিতে জয়ী গেরুয়া শিবির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.