Maharashtra New CM Eknath Shinde: মহারাষ্ট্রে মহানাটক! মুখ্যমন্ত্রী পদে 'বিদ্রোহী' একনাথ, সমর্থন বিজেপির

সাংবাদিক সম্মেলনে ঘোষণা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। বৃহস্পতিবার সন্ধেয় শপথ নেবেন একনাথ শিন্ডে।

Updated By: Jun 30, 2022, 06:12 PM IST
Maharashtra New CM Eknath Shinde: মহারাষ্ট্রে মহানাটক! মুখ্যমন্ত্রী পদে 'বিদ্রোহী' একনাথ, সমর্থন বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। সাংবাদিক সম্মেলনে ঘোষণা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। বৃহস্পতিবার সন্ধেয় শপথ নেবেন একনাথ শিন্ডে।

কে এই এক নাথ শিন্ডে?

Maharashtra Political Crisis, Eknath Shinde: সামান্য অটো চালক থেকে শিবসেনার শীর্ষ নেতা, কে এই একনাথ শিন্ডে?

সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়ণবীশ বলেন, "মুখ্যমন্ত্রীর শপথের পর মন্ত্রিসভা ঠিক করা হবে। শিবসেনা এবং বিজেপির নেতারা শপথ নেবেন। আমি সরকার থেকে দূরে থাকব।" পাশাপাশি বিদায়ী মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে নিশানা করে দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis) বলেন, "মহারাষ্ট্রে বিজেপি সবচেয়ে বড় দল। বিজেপি-শিবসেনাই সরকার গড়ত। কিন্তু উদ্ধব ঠাকরে অন্য সিদ্ধান্ত নিয়েছিলেন। জনাদেশকে অপমান করা হয়েছে। এই দায় এড়াতে পারবে না কংগ্রেস। শিবসেনার শাসনে কোনও উন্নয়ন হয়নি।"

মহারাষ্ট্রে বিজেপি সরকার গড়লে, মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis)। বৃহস্পতিবারের সাংবাদিক সম্মেলন পর্যন্ত তেমনটাই সকলে মনে করেছিলেন। কিন্তু একনাথকে সাংবাদিক সম্মেলনে পাশা উল্টে দিলেন সেই ফড়ণবীশই (Devendra Fadnavis)। রাজনৈতিক বিশ্লেষকদের মতে যা বিজেপির মাস্টার স্ট্রোক। এর দ্বারা এক ঢিলে দুই পাখি মারা হল বলে মনে করছে রাজনৈতিক মহল। এক, একনাথ শিন্ডে (Eknath Shinde) এবং তাঁর অনুগামীদের উদ্ধব ঠাকরের দিকে যাওয়ার রাস্তা বন্ধ হল। দুই, উদ্ধব-সহ অন্যান্য বিরোধীরা বারবার বিজেপির বিরুদ্ধে ক্ষমতা হরণের যে অভিযোগ করছিল, তা বন্ধ করা গেল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.