Maharashtra Political Crisis: মহারাষ্ট্রের ঘোর সঙ্কটের মধ্যেই করোনা পজিটিভ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

মহারাষ্ট্রের  রাজনৈতিক সঙ্কট আরও জোরাল হয়ে গেল। বুধবার গুয়াহাটি পৌঁছে গেলেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে

Updated By: Jun 22, 2022, 01:21 PM IST
Maharashtra Political Crisis: মহারাষ্ট্রের ঘোর সঙ্কটের মধ্যেই করোনা পজিটিভ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট এখন সুরাট থেকে গিয়ে পৌঁছেছে গুয়াহাটিতে। সেখানেই ঘাঁটি গেড়েছেন উদ্ধব ঠাকরে মন্ত্রিসভার 'বাগি' মন্ত্রী একনাথ শিন্ডে। মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে খবর, মহারাষ্ট্র বিধানসভা ভেঙে দেওয়াও হতে পারে। এরকম এক পরিস্থিতিতে করোনা পজিটিভ হলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠকরে। পাশাপাশি করোনা পজিটিভ রাজ্যের রাজ্যপাল ভগত্ সিং কোশিয়ারিও। বুধবার কংগ্রেস নেতা কমলনাথ বলেন, রাজ্যের এই সঙ্কজনক পরিস্থিতিতে উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে পারিনি। কারণ তিনি করোনা পজিটিভ। 

প্রসঙ্গত, আজ দুপুরে মন্ত্রিসভার বৈঠকে বসতে পারেন উদ্ধব ঠাকরে। পাশাপাশি বিকেলে তিনি তাঁর দলের বিধায়কদের সঙ্গেও আলোচনায় বসতে পারেন। কিন্তু করোনা পজিটিভ হওয়ায় তিনি ওইসব বৈঠক যোগ দেবেন কিনা তা নিয়ে একটা সংশয় থেকেই যাচ্ছে।

এদিকে, মহারাষ্ট্রের  রাজনৈতিক সঙ্কট আরও জোরাল হয়ে গেল। বুধবার গুয়াহাটি পৌঁছে গেলেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। তাঁর সহ্গে রয়েছেন ৪০ বিধায়ক। এমনটাই দাবি তাঁর। তবে ওইসব বিধায়কদের মধ্য়ে কংগ্রেস বিধায়কও রয়েছেন বলে দাবি করেছেন শিন্ডে।

সুরাট ছাড়ার আগে একনাথ শিন্ডে বলেছেন, "আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছেড়ে যাইনি এবং ছাড়বও না। আমরা বালাসাহেবের হিন্দুত্বকে অনুসরণ করে চলেছি এবং একে আরও এগিয়ে নিয়ে যাব।" কিন্তু এরপরও তিনি গতকাল যে শর্ত দিয়েছেন তা উদ্ধবের পক্ষে মেনে নেওয়া প্রায় অসম্ভব। সূত্রের খবর তিনি চাইছেন কংগ্রেস ও এনসিপির সঙ্গ ছেড়ে উদ্ধব বিজেপির সঙ্গে সরকার গড়ুক।

আরও পড়ুন-Maharashtra Political Crisis: সুরাটের হোটেল ছেড়ে অসমে, ৪০ বিধায়কের সমর্থনের দাবি একনাথ শিন্ডের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.