মহারাষ্ট্রে সরকার গড়তে আজ বৈঠকে সোনিয়া-শরদ; ডিসেম্বরেই শপথ শিবসেনার মুখ্যমন্ত্রীর, দাবি সঞ্জয় রাউতের

শিবসেনা শিবির থেকে অনেক কিছু দাবি করা হলেও কংগ্রেস শিবির থেকে সরকার গঠনের পক্ষে এখনও কিছু স্পষ্ট করে বলা হয়নি

Updated By: Nov 18, 2019, 07:14 AM IST
মহারাষ্ট্রে সরকার গড়তে আজ বৈঠকে সোনিয়া-শরদ; ডিসেম্বরেই শপথ শিবসেনার মুখ্যমন্ত্রীর, দাবি সঞ্জয় রাউতের

নিজস্ব প্রতিবেদন: শিবসেনার সঙ্গে সরকার গঠনের লক্ষে আজ সোমবার আলোচনায় বসছেন সোনিয়া গান্ধী ও শরদ পাওয়ার। তবে শিবসেনা নেতা সঞ্জয় রাউত দাবি করেছেন, সব কথা হয়ে গিয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই মহারাষ্ট্রে সরকার গড়বে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট। মুখ্যমন্ত্রী হবেন শিবসেনা শিবির থেকেই।

আরও পড়ুন-নাম না করে দিলীপ ঘোষকে 'গরু' বললেন পার্থ!

এদিকে, শিবসেনা শিবির থেকে অনেক কিছু দাবি করা হলেও কংগ্রেস শিবির থেকে সরকার গঠনের পক্ষে এখনও কিছু স্পষ্ট করে বলা হয়নি। এনিয়ে শুক্রবার বৈঠক হওয়ার কথা ছিল সোনিয়া ও পাওয়ারের মধ্যে। কিন্তু শেষপর্যন্ত তা পিছিয়ে যায়।

সরকার গঠনের শর্ত নিয়ে ইতিমধ্যেই একদফা আলোচনা হয়েছে কংগ্রেস ও এনসিপি শিবিরের অন্দরে। শিবসেনার কাছে ন্যূন্যতম কর্মসূচি হিসেবে কী প্রস্তাব রাখা হবে বা মন্ত্রিত্ব বন্টন কীভাবে হবে তা নিয়ে আলোচন হবে সোনিয়া-শরদ বৈঠকে।

এনসিপি নেতা নবাব মালিক সংবাদমাধ্যমে বলেন, সোমবার শরদ পাওয়ার ও সোনিয়ার মধ্যে সরকার গঠন নিয়ে আলোচনা হবে। মঙ্গলবার দুই দলের অন্যান্য নেতারা এনিয়ে কথা বলবেন।

আরও পড়ুন-রাস্তা সারাইয়ের দাবিতে সাংসদ মিমির চিঠিতে তেলে বেগুনে জ্বলে উঠলেন ববি, বললেন..

এদিকে, শিবসেনা নেতা সঞ্জয় রাউত দাবি করেছেন, ন্যূন্যতম অভিন্ন কর্মসূচি নিয়ে কথা হয়ে গিয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই কংগ্রেস-এনসিপি-শিবসেনা সরকার গঠন করবে। প্রসঙ্গত, এনিয়ে এখনও কোনও কথা বলেননি উদ্ধব ঠাকরে।

.