Maharashtra: মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের আবেদন বিরোধী জোটকে, শরদ পাওয়ারের কাছে কী চাইলেন তিনি?

জয়ী বিধায়কদের আসনে তাদের মৃত্যুর কারণে উপনির্বাচন হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচন নিশ্চিত করার ধারা বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি। পুনের কসবা পেঠ এবং চিঞ্চওয়াড় কেন্দ্রের উপনির্বাচন, ২৬ ফেব্রুয়ারি হতে চলেছে।

Updated By: Feb 6, 2023, 07:18 AM IST
Maharashtra: মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের আবেদন বিরোধী জোটকে, শরদ পাওয়ারের কাছে কী চাইলেন তিনি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রবিবার বলেছেন যে তিনি এনসিপি সভাপতি শারদ পাওয়ার এবং কংগ্রেসের নেতাদের রাজ্যের রাজনৈতিক ঐতিহ্যকে সম্মান করার জন্য অনুরোধ করেছেন। জয়ী বিধায়কদের আসনে তাদের মৃত্যুর কারণে উপনির্বাচন হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচন নিশ্চিত করার ধারা বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি। পুনের কসবা পেঠ এবং চিঞ্চওয়াড় কেন্দ্রের উপনির্বাচন, ২৬ ফেব্রুয়ারি হতে চলেছে। কসবা পেঠ কেন্দ্রে বিধায়ক মুক্তা তিলক এবং চিঞ্চওয়াড় কেন্দ্রে লক্ষ্মণ জগতাপের মৃত্যুর কারণে এই উপনির্বাচন প্রয়োজন হয়। তারা দুজনেই বিজেপির সদস্য ছিলেন।

এই উপনির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২ মার্চ।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি), যা শিন্ডের নেতৃত্বাধীন বালাসাহেবাঞ্চি শিবসেনার সঙ্গে জোট করে ক্ষমতায় রয়েছে তারা শনিবার কসবা পেঠ কেন্দ্র থেকে হেমন্ত রাসানে এবং পিম্পরি-চিঞ্চওয়াড় শহরের চিঞ্চওয়াড় আসন থেকে লক্ষ্মণ জগতাপের স্ত্রী অশ্বিনী জগতাপের নাম প্রার্থি হিসেবে ঘোষণা করেছে।

আরও পড়ুন: FIR Against Yoga Guru Ramdev: উসকানিমূলক মন্তব্যের জেরে যোগগুরু রামদেবের বিরুদ্ধে এফআইআর...

শিবসেনা (উদ্ধব বালাসাহেব ঠাকরে), জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) এবং কংগ্রেসের জোট বিরোধী মহা বিকাশ আঘাড়ি (এমভিএ) এখনও পর্যন্ত উপনির্বাচনের জন্য তাদের প্রার্থীর নাম ঘোষণা করেনি।

একনাথ শিন্ডে জানিয়েছেন, ‘আমি শনিবার এনসিপি প্রধান শরদ পাওয়ার, বিরোধী দলের নেতা অজিত পাওয়ার, রাজ্য এনসিপি প্রধান জয়ন্ত পাটিল, কংগ্রেস নেতা নানা পাটোলে এবং এমএনএস সভাপতি রাজ ঠাকরের সঙ্গে কথা বলেছি’।

তিনি আরও বলেন, ‘আমি তাদের অনুরোধ করেছি যে বর্তমান প্রতিনিধিদের মৃত্যুর কারণে শূন্য হওয়া আসনগুলি থেকে নতুন প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের ঐতিহ্য বজায় রাখা হয়’।

আরও পড়ুন: DA Hike: বাজেটের পরই এল সুখবর! ফের ডিএ বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের

তিনি স্মরণ করেছিলেন যে গত বছর মুম্বইয়ের আন্ধেরি বিধানসভা উপনির্বাচনের জন্য শারদ পাওয়ার এবং রাজ ঠাকরের আবেদনের ভিত্তিতে বিজেপি তাদের মনোনীত প্রার্থী প্রত্যাহার করেছিল।

বিজেপির পদক্ষেপ নিশ্চিত করেছিল যে শিবসেনার উদ্ধব গোষ্ঠীর প্রার্থী রুতুজা লাটকে সহজে জয়লাভ করবেন।

মে মাসে লাটকের স্বামী এবং শিবসেনা বিধায়ক রমেশ লাটকের মৃত্যু হওয়ার কারণে এই উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.