Masks Not Compulsory: মাস্ক না পরলেও চলবে! কোভিডবিধি তুলে বড় ঘোষণা এই রাজ্যের

 এই সিদ্ধান্তে 'সিঁদুর মেঘ দেখছেন' বিশেষজ্ঞরা। 

Updated By: Mar 31, 2022, 07:20 PM IST
 Masks Not Compulsory: মাস্ক না পরলেও চলবে! কোভিডবিধি তুলে বড় ঘোষণা এই রাজ্যের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকে মহারাষ্ট্রে উঠে যাচ্ছে সমস্ত রকমের করোনাবিধি (Maharashtra Covid Restrictions)। উল্লেখযোগ্য বিষয় হল, মাস্ক পরাও বাধ্যতামূলক থাকছে না। মহারাষ্ট্রে। অর্থাৎ কেউ চাইলে মাস্ক না পরেও বাইরে বের হতে পারে।

সামনেই মহারাষ্ট্রের নববর্ষ। তার আগে সমস্ত করোনবিধি (Maharashtra Covid Restrictions) তুলে দেওয়ার গো,মা করলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Chief Minister Uddhav Thackeray)। তবে, মহারাষ্ট্র সরকারের এই সিদ্ধান্তে 'সিঁদুর মেঘ দেখছেন' বিশেষজ্ঞরা। কারণ, করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে দেশের মধ্য়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র (Maharashtra)। উদ্ধব সরকারের হিসেব বলছে, ২০২০ থেকে এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮ লক্ষ ৭৩ হাজার ৬১৯ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৭৮০ জনের।

একই সঙ্গে, শুক্রবার অর্থাৎ ১ এপ্রিল থেকে করোনা বিধিনিষেধ (Covid Restrictions) প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকারও। নবান্ন থেকে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। তবে, মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে সাধারণ মানুষকে। 

আরও পড়ুন: AFSPA নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, ৩ রাজ্যে স্পেশ্যাল অ্যাক্টের পরিধি কমাল কেন্দ্র

আরও পড়ুন: Kerala Pregnant Goat Killing: চূড়ান্ত পাশবিকতা! ৪ মাসের অন্তঃসত্ত্বা ছাগলকে 'ধর্ষণ'-'খুন', ধৃত ১

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.