পুলিস ভাঙল, 'ক্ষতিপূরণে' বৃদ্ধকে মুখ্যমন্ত্রীর টাইপরাইটার গিফট

গত পঁয়ত্রিশ বছর ধরে লখনউয়ের জেনারেল পোস্ট অফিসের বাইরে গাছতলাটাই ছিল তাঁর রুটিরুজির ঠিকানা। পুরনো টাইপরাইটারে হিন্দি টাইপ করে দিনে পঞ্চাশ টাকার মতো রোজগার করতেন বছর পঁয়ষট্টির কৃষ্ণকুমার। কিন্তু শনিবারের সকালটা ছিল অন্যরকম। কাজ শুরু করতেই ইন্সপেক্টর প্রদীপ কুমার এসে জায়গা খালি করতে বলেন। প্রতিবাদ জানানোয় রোষের মুখে পড়েন কৃষ্ণকুমার।

Updated By: Sep 20, 2015, 11:08 AM IST
পুলিস ভাঙল, 'ক্ষতিপূরণে' বৃদ্ধকে মুখ্যমন্ত্রীর টাইপরাইটার গিফট
ছবি-টুইটার থেকে

ওয়েব ডেস্ক: গত পঁয়ত্রিশ বছর ধরে লখনউয়ের জেনারেল পোস্ট অফিসের বাইরে গাছতলাটাই ছিল তাঁর রুটিরুজির ঠিকানা। পুরনো টাইপরাইটারে হিন্দি টাইপ করে দিনে পঞ্চাশ টাকার মতো রোজগার করতেন বছর পঁয়ষট্টির কৃষ্ণকুমার। কিন্তু শনিবারের সকালটা ছিল অন্যরকম। কাজ শুরু করতেই ইন্সপেক্টর প্রদীপ কুমার এসে জায়গা খালি করতে বলেন। প্রতিবাদ জানানোয় রোষের মুখে পড়েন কৃষ্ণকুমার।

এরপরই তাকে গালিগালাজ শুরু করেন প্রদীপ কুমার। আছাড় মেরে ফেলে দেন টাইপরাইটারটি। পুলিস অফিসারের ওই কীর্তি ক্যামেরাবন্দি করে নেন সাংবাদিকরা। ছবিটি অনলাইনে ভাইরাল হয়ে যায়। এরপরই মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের নির্দেশে সাসপেন্ড করা হয় অভিযুক্ত ইন্সপেক্টর প্রদীপ কুমারকে। একইসঙ্গে কৃষ্ণকুমারকে নতুন দুটি টাইপ রাইটার কিনে দেওয়ার নির্দেশ দেন অখিলেশ যাদব। নতুন টাইপ রাইটার পেয়ে খুশি কৃষ্ণ কুমার। 

.