শ্রীনগরে হাসপাতাল থেকে গ্রেফতার কুখ্যাত লস্কর জঙ্গি নিসার দার

বেশ কয়েক বছর ধরেই কাশ্মীরের একাধিক জঙ্গি কার্যকলাপে সক্রিয় ছিল নিসার দার। ২০১৬ সালেই তার বিরুদ্ধে ৭টি এফআইআর হয়

Updated By: Jan 4, 2020, 12:57 PM IST
শ্রীনগরে হাসপাতাল থেকে গ্রেফতার কুখ্যাত লস্কর জঙ্গি নিসার দার

নিজস্ব প্রতিবেদন: অবশেষে পুলিসের জালে কাশ্মীরের কুখ্যাত লস্কর জঙ্গি নিসার আহমেদ দার। কয়েক বছর ধরেই নিসারকে খুঁজছিল পুলিস। শুক্রবার রাতে  কাশ্মীরের কুল্লানের একটি হাসপাতাল থেকে গ্রেফতার করা হয় তাকে।  গোয়েন্দা সূত্রে খবর ছিল, কাশ্মীরে সেনাবাহিনীর ওপরে হামলার ছক কষছিল নিসার।

আরও পড়ুন-শনিবার বেলা ২টোয় শুরু হচ্ছে 'ARTH- A Cultural Fest', স্বভূমিতে সবাইকে সাদর আমন্ত্রণ

শুক্রবার খবর আসে শ্রীনগরের উপকন্ঠে একটি হাসপাতালে লুকিয়ে রয়েছে নিসার আহমেদ দার। সেই খবরের ভিত্তিতেই হাসপাতালে অভিযান চালায় জম্মু-কাশ্মীর পুলিস ও সেনা। তার পরেই অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় নিসারকে। তার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।  কাশ্মীরে সক্রিয় একাধিক পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীর কার্যকলাপ সম্পর্কে তার কাছ থেকে জানার চেষ্টা করবে পুলিস। এমনটাই মনে করা হচ্ছে।

সংবাদসংস্থা আইএএনএসকে এক পুলিস আধিকারিক জানিয়েছেন, শ্রীনগরের উপকন্ঠে একটি জায়গায় হানা দিয়ে পুলিস ও সেনা নিসার আহমেদকে জীবন্ত ধরেছে পুলিস।  নিসারের কাছ থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-পার্ক স্ট্রিটে চলন্ত বাসে শ্লীলতাহানি, নেমেই কান্নায় ভেঙে পড়লেন তরুণী

কে এই নিসার দার? বেশ কয়েক বছর ধরেই কাশ্মীরের একাধিক জঙ্গি কার্যকলাপে সক্রিয় ছিল নিসার দার। ২০১৬ সালেই তার বিরুদ্ধে ৭টি এফআইআর হয়। ২০১৯ সালে তার বিরুদ্ধে আরও একটি এফআইআর দায়ের করে পুলিস।  কাশ্মীরের কুখ্যাত জঙ্গি সালিম পারে-র ঘনিষ্ঠ সঙ্গী হিসেবে মনে করা হয় নিসার।  ২০১৯ সালের নভেম্বরে গান্ডেলবালের এক এনকাউন্টার থেকে পালিয়ে যায় নিসার। ওই এনকাউন্টারে  এক পাকিস্তানি জঙ্গিকে খতম করে সেনা।

.