'ভালবাসা ঘৃণাকে জয় করবে' ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী

রাহুল গান্ধী বলেছেন যে কংগ্রেস পার্টির ভারত জোড়ো যাত্রা ন্যায্য মজুরি, শোষণের বিরুদ্ধে সুরক্ষা এবং সামাজিক ন্যায় নিশ্চিত করার লড়াই। শুক্রবার পুথিয়াকাভু থেকে পদযাত্রা শুরু করে প্রাক্তন পার্টি সভাপতির নেতৃত্বে দলের নেতাদের নিয়ে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা দশম দিনে প্রবেশ করেছে।

Updated By: Sep 17, 2022, 11:54 AM IST
'ভালবাসা ঘৃণাকে জয় করবে' ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস নেতা রাহুল গান্ধী শুক্রবার কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছেন এবং বলেছেন যে তার দলের ভারত জোড়ো যাত্রা ঘৃণার রাজনীতির উপর ভালবাসার জয় নিশ্চিত করবে। রাহুল গান্ধী একটি ট্যুইটে বলেছেন, ‘বিদ্বেষের রাজনীতির উপর আমাদের ভালোবাসা জয়ী হবে। মানুষ আমার সঙ্গী এবং একসঙ্গে আমরা ভারতকে সংযুক্ত করছি’। এর আগে, কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা শুরুর আগে, রাহুল গান্ধী একটি আবেগপূর্ণ নোট শেয়ার করেছিলেন। সেখানে তিনি বলেছিলেন যে তিনি ‘ঘৃণার রাজনীতির’ কাছে তার বাবাকে হারিয়েছেন এবং ‘তার কাছে তার প্রিয় দেশকে হারাতে’ প্রস্তুত নন।

তার বাবার প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাহুল গান্ধী ট্যুইটে তাঁরা বাবার ছবি দিয়ে লিখেছেন, ‘আমি আমার বাবাকে ঘৃণা ও বিভাজনের রাজনীতিতে হারিয়েছি। আমি আমার প্রিয় দেশকেও এর কাছে হারাব না। ভালবাসা ঘৃণাকে জয় করবে। আশা ভয়কে পরাজিত করবে। একসঙ্গে, আমরা জয় করব’।

এদিকে, রাহুল গান্ধী বলেছেন যে কংগ্রেস পার্টির ভারত জোড়ো যাত্রা ন্যায্য মজুরি, শোষণের বিরুদ্ধে সুরক্ষা এবং সামাজিক ন্যায় নিশ্চিত করার লড়াই। শুক্রবার পুথিয়াকাভু থেকে পদযাত্রা শুরু করে প্রাক্তন পার্টি সভাপতির নেতৃত্বে দলের নেতাদের নিয়ে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা দশম দিনে প্রবেশ করেছে। কোল্লাম জেলার পুথিয়াকাভু থেকে সকাল ৬টা ৪০ মিনিটে যাত্রা শুরু হয়।

আরও পড়ুন: ১৫ জন মিলে রোজ ধর্ষণ নাবালিকাকে, অভিযুক্ত গুরুগ্রামের স্পা মালিক

যাত্রাটি কেরালায় রয়েছে এখন। পরবর্তী ১৩ দিন ধরে কেরালা রাজ্যের মধ্য দিয়ে যাবে এই যাত্রা। কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ৩৫০০ কিলোমিটার পদযাত্রা ১৫০ দিনের মধ্যে সম্পন্ন হবে এবং প্রায় ১২টি রাজ্যকে কভার করবে এই যাত্রা।

কেরালা থেকে, যাত্রাটি আগামী ১৮ দিনের জন্য রাজ্যের মধ্য দিয়ে অতিক্রম করবে, ৩০ সেপ্টেম্বর কর্ণাটকে পৌঁছাবে। উত্তরে যাওয়ার আগে এটি ২১ দিন কর্ণাটকে থাকবে। পদযাত্রা প্রতিদিন ২৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.