কংগ্রেসের 'গেরুয়া সন্ত্রাস'-এর অভিযোগের জবাব জনতার, ধর্মযুদ্ধে জয়ী সাধ্বী প্রজ্ঞা

কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে ভোপালে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে টিকিট দিয়েছিল ভারতীয় জনতা পার্টি। 

Updated By: May 23, 2019, 04:36 PM IST
কংগ্রেসের 'গেরুয়া সন্ত্রাস'-এর অভিযোগের জবাব জনতার, ধর্মযুদ্ধে জয়ী সাধ্বী প্রজ্ঞা

নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশের ভোপালে জয় নিশ্চিত করে ফেলেছেন বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা। নিকটতম কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংকে ২ লক্ষ ৯০ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে গিয়েছেন গেরুয়া বসনধারী নেত্রী।        

কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে ভোপালে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে টিকিট দিয়েছিল ভারতীয় জনতা পার্টি। সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করা নিয়ে প্রথম থেকে উঠেছিল নানা প্রশ্ন। বিজেপি স্পষ্ট জানিয়েছিল, হিন্দু সন্ত্রাসের ভুয়ে তত্ত্ব প্রচার করতে ফাঁসানো হয়েছিল সাধ্বী। তার জবাব দিতেই প্রার্থী করা হয়েছে তাঁকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও জানান, হিন্দুরা কখনও সন্ত্রাসবাদী হতে পারে না। শান্তিপ্রিয় হিন্দুদের সন্ত্রাসবাদী প্রমাণ করতে চেয়েছিল ইউপিএ সরকার। তার সমুচিত জবাব দিতে সাধ্বীকে প্রার্থী করেছে বিজেপি।

প্রার্থী হওয়ার পর সাধ্বী প্রজ্ঞা ঘোষণা করেন, এটা ধর্মযুদ্ধ। অধর্মের নাশ করতে এসেছেন তিনি। আর ধর্মযুদ্ধে জয়ী হতে চলেছেন সাধ্বী প্রজ্ঞা। ২ লক্ষ ৯০ হাজার ভোটের ব্যবধান নিশ্চিত করে ফেলেছেন বিজেপি প্রার্থী।   

ভোটের আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছিলেন সাধ্বী প্রজ্ঞা। কখনও বলেছিলেন, তাঁর অভিশাপেই মৃত্যু হয়েছে শহিদ হেমন্ত কারকারের। পরে ক্ষমাও চান। আবার সদ্য গডসেকে দেশপ্রেমিক বলেও উল্লেখ করেছিলেন সাধ্বী প্রজ্ঞা। তা নিয়ে হইচই হওয়ার পর খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ''উনি ক্ষমা চেয়েছেন। তবে ক্ষমা করতে পারব না।'' বিতর্কের ছাপ ভোটে পড়ল না। বিজেপি প্রার্থীকেই বাছলেন ভোটাররা। ৬০ শতাংশের বেশি ভোট পেয়েছেন সাধ্বী প্রজ্ঞা। 

আরও পড়ুন- বিজয়ী ভারত, সুনামি তোলার পর দেশ গড়ার বার্তা প্রধানমন্ত্রী       

 

.