Parliament Security Breach: সংসদে হানা ও সাংসদদের সাসপেনশনের মধ্যে কি কোনও সম্পর্ক রয়েছে, কী বললেন ওম বিড়লা

Parliament Security Breach: ওম বিড়লা এক বিবৃতিতে বলেন, সংসদের গরিমা বজায় রাখার উদ্দেশ্যেই কিছু সাংসদকে সাসপেন্ড করা হয়েছে

Updated By: Dec 16, 2023, 08:31 PM IST
Parliament Security Breach: সংসদে হানা ও সাংসদদের সাসপেনশনের মধ্যে কি কোনও সম্পর্ক রয়েছে, কী বললেন ওম বিড়লা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশৃঙ্খল ব্যবহারের জন্য শীত অধিবেশন থেকে সাসপেন্ড হয়েছেন ১৩ সাংসদ। ওইসব সাংসদের মধ্যে ৯ জনই কংগ্রেসের। বাকীরা অন্য়ান্য বিরোধী দলের। সাংসদের সাসপেনশনের সঙ্গে সংসদে দুই যুবকের তোলপাড়ের সম্পর্ক রয়েছে বলে একটা জল্পনা উঠছে। এনিয়ে সংসদের সব সাংসদকে চিঠি লিখলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। স্পিকারের বক্তব্য, কিছু সাংসদ সংসদের হানা ও সাংসদদের সাসপেনশনের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে মনে দাবি করছে। এরকম যোগসূত্র খুঁজে বের করার চেষ্টা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর সাংসদ ভবনের ভিজিটর্স গ্যালারি থেকে লাফিয়ে নীচে নেমে তোপাড় করে দুই যুবক। পাশাপাশি পরদিনই গোলমালের জেরে সংসদ থেকে সাসপেন্ড হন ১৩ সাংসদ। দুটি ঘটনার সঙ্গে যোগসূত্র খুঁজছে বিরোধীরা।

আরও পড়ুন-সংসদ হামলায় নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ ATS-এর...

ওম বিড়লা এক বিবৃতিতে বলেন, সংসদের গরিমা বজায় রাখার উদ্দেশ্যেই কিছু সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। সংসদের নতুন ভবন উদ্বোধনের পর থেকেই আমরা ঠিক করেছিলাম ভবনের ভেতরে কোনও প্লাকার্ড আনব না। ওয়েলে নেমে কোনও বিক্ষোভ করব না। কিন্তু তা হয়েছে। সংসদের অধিবেশন চলার সময়ে গোলমাল, হইহট্টগোল মানুষ দেশের মানুষ ভালোভাবে নেন না। তাই আমরা ঠিক করেছি সংসদের সর্বোচ্চ মর্যাদা বজায় রাখব। তাই কিছু সাংসদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হয়েছে।

সংসদে হানা নিয়ে ওম বিড়লা বলেন, ওইরকম একটি ঘটনা নিয়ে একটি শক্তশালী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির রিপোর্ট খুব শীঘ্রই সংসদে পেশ করা হবে। এর পাশাপাশি সংসদেরর নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে অন্য একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিই সংসদ ভবনের নিরাপত্তা খতিয়ে দেখে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.