Rahul Gandhi: প্রিয়াঙ্কা লড়াইয়ে নেই, অমেঠির বদলে সনিয়ার রায়বরেলি-তে প্রার্থী রাহুল...

Rahul Gandhi Lok Sabha Seat: শোনা গিয়েছিল, ওয়ানড়ের ভোট মিটতেই আমেঠির প্রার্থী হিসাবে রাহুলের নাম ঘোষণা করা হবে। শুক্রবার ১২ টা নাগাদ মনোনয়ন জমা দিতে যাবেন রাহুল গান্ধী। 

Updated By: May 3, 2024, 11:18 AM IST
Rahul Gandhi: প্রিয়াঙ্কা লড়াইয়ে নেই, অমেঠির বদলে সনিয়ার রায়বরেলি-তে প্রার্থী রাহুল...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রায়বরেলি থেকে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। অমেঠি থেকে কংগ্রেস প্রার্থী কিশোরীলাল শর্মা। অমেঠি নয়, মা সনিয়ার কেন্দ্র রায়বরেলি থেকে প্রার্থী হচ্ছেন রাহুল গান্ধী। শুক্রবার জমা দেবেন মনোনয়ন। নিজের পুরনো কেন্দ্র অমেঠি থেকে নয়, উত্তরপ্রদেশে কংগ্রেসের পুরনো গড় রায়বরেলি থেকে প্রার্থী হচ্ছেন রাহুল গান্ধী। জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার সকালে কংগ্রেসের তরফে এই ঘোষণা করা হয়।

আরও পড়ুন, ১ জুলাই থেকে কার্যকর হচ্ছে নতুন তিন দন্ড সংহিতা!

নিজের পুরনো কেন্দ্র অমেঠি থেকে নয় রাহুল এবার প্রার্থী হলেন তুলনায় নিরাপদ রায়বরেলি আসন থেকে। রায়বরেলিই উত্তরপ্রদেশের একমাত্র আসন যেখানে ২০১৯-এ জিতেছিল হাত শিবির। সেখানে সোনিয়া গান্ধী জয়ী হলেও এবার বয়সের কারণে প্রার্থী হবেন না তিনি। তিনি চলে গিয়েছেন রাজ্যসভায়। রায়বেরেলি থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে প্রার্থী করার প্রস্তুতি চলছে বেশ কিছুদিন ধরেই। মনে করা হয়েছিল অমেঠি থেকে নির্বাচনের মাঠে শক্তি দেখাতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। তবে শেষপর্যন্ত তাঁকে প্রার্থী করা হয়নি।

অমেঠি এবং রায়বরেলি আসনদু'টি ভোটগ্রহণ আগামী ২০মে। লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বের ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৬ এপ্রিল এই দুই কেন্দ্রের মনোনয়ন পর্ব শুরু হয়। শুক্রবার মনোনয়নের শেষদিন। অতএব রায়বরেলি থেকে এদিনই মনোনয়ন জমা করবেন রাহুল গান্ধী। ২০০৪ থেকে ২০১৯ পর্যন্ত দীর্ঘ ১৫ বছর অমেঠীর সাংসদ ছিলেন রাহুল। কিন্তু গত লোকসভা ভোটে তিনি স্মৃতির কাছে হেরে যান। অন্য দিকে, রায়বরেলিতে এ বারের বিজেপি প্রার্থী দীনেশকে হারিয়েই ২০১৯-এ জয়ী হন সনিয়া।

এদিকে অমেঠির প্রার্থী কেএল শর্মা গান্ধী পরিবারের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। রাহুল সাংসদ থাকাকালীন তাঁর প্রতিনিধি হিসাবে কেএল শর্মাই আমেঠির কাজকর্ম দেখতেন। স্মৃতির বিরুদ্ধে এখন ময়দানে নামলে হারার সম্ভাবনাই বেশি। তাই কিশোরীলাল কতটা টক্কর দিতে পারবেন তা সময়ই বলবে। 

আরও পড়ুন, Narendra Modi on Rahul Gandhi: পাকিস্তান রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী করতে চায়! কেন বললেন নরেন্দ্র মোদী?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.