বিপদ বুঝেই ওয়াইনাডে আশ্রয় রাহুলের, স্মৃতির ধাক্কায় চুরমার কংগ্রেসের গড় আমেঠি

২০০৪ সাল থেকে আমেঠি থেকে জিতে আসছেন রাহুল গান্ধী। এই আসন থেকে একসময় জিতেছিলেন রাজীব গান্ধী, সঞ্জয় গান্ধী ও সোনিয়া গান্ধী

Updated By: May 23, 2019, 07:33 PM IST
বিপদ বুঝেই ওয়াইনাডে আশ্রয় রাহুলের, স্মৃতির ধাক্কায় চুরমার কংগ্রেসের গড় আমেঠি

নিজস্ব প্রতিবেদন: ঠিকই আশঙ্কা করেছিল কংগ্রেস। আমেঠিতে চুরমার কংগ্রেস দুর্গ। দ্বিতীয়বারের চেষ্টায় আমেঠিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে হারিয়ে এখন জায়েন্ট কিলার স্মৃতি ইরানি।

আরও পড়ুন-১৯এর রায়: কোন মন্তরে দেশজুড়ে বাজিমাত করল বিজেপি?

ভোটের হাওয়া গোলমাল দেখেই রাহুল গান্ধীকে কেরলের ওয়াইনাড থেকে দাঁড় করিয়েছিল কংগ্রেস। গত লোকসভা নির্বাচনে রাহুল গান্ধীর কাছে হারলেও এবার আর স্মৃতির কাছে টিকতে পারলেন না রাহুল। সাংবাদিক সম্মলন করে স্মৃতিকে স্বাগত জানিয়ে হারের কথা স্বীকার করে নিলেন রাহুল।

জয়ের খবর পেয়ে এদিন স্মৃতি ইরানি দুষ্মন্ত কুমারের একটি গজল থেকে উদ্ধৃতি দিয়ে বলেন, কে বলে আকাশে ছিদ্র করা যাবে না! প্রসঙ্গত সেটাই করে দেখালেন স্মৃতি। গতবার ১ লাখেরও বেশি ভোটে হেরেছিলেন স্মৃতি। এবার তা পূরণ করে জয় তুলে নিলেন।

আরও পড়ুন-ভালবাসা দিয়ে দেখভাল করুক স্মৃতি, পরামর্শ হাত-ছাড়া অমেঠির সাংসদ রাহুলের

উল্লেখ্য ২০০৪ সাল থেকে আমেঠি থেকে জিতে আসছেন রাহুল গান্ধী। এই আসন থেকে একসময় জিতেছিলেন রাজীব গান্ধী, সঞ্জয় গান্ধী ও সোনিয়া গান্ধী। ১৯৬৭ সালে এই আসনটি তৈরি হওয়ার পর থেকেই এটি ছিল কংগ্রেসের দখলে। এতদিনে সেটি কংগ্রেসের হাতছাড়া হল।

.