ভোটের মুখে ৪০০ কাশ্মীরি নেতার নিরাপত্তারক্ষী ফিরিয়ে দিল রাজ্য প্রশাসন

রাজ্যপাল সত্যপাল মালিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, যাদের নিরাপত্তা পাওয়া উচিত তারা নিরাপত্তা পাবেন। 

Updated By: Apr 8, 2019, 08:54 AM IST
ভোটের মুখে ৪০০ কাশ্মীরি নেতার নিরাপত্তারক্ষী ফিরিয়ে দিল রাজ্য প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে প্রথম দফার ভোটগ্রহণ। তার আগেই সরকারি নিরাপত্তারক্ষী ফেরত পেলেন রাজ্যের ৪০০ নেতা। পুলওয়ামায় জঙ্গি হামলার পর ওইসব নিরাপত্তরক্ষীদের তুলে নেওয়া হয়।

আরও পড়ুন-ভারত ফের হামলা চালাতে পারে, আতঙ্কে রাতে ঘুম হচ্ছে না পাকিস্তানের

নিরাপত্তার ব্যবস্থা না করা হলে নির্বাচনে প্রচার করা অসম্ভব। নির্বাচন কমিশনের কাছে এমনটাই দরবার করেছিল রাজ্যের অধিকাংশ রাজনৈতিক দল। তাদের অভিযোগ ছিল, রাজ্যের নেতাদের নিরাপত্তা তুলে নিয়ে নির্বাচন প্রক্রিয়া ভেস্তে দেওয়ার চেষ্টা হচ্ছে। তার পরই ওইসব নেতাদের নিরাপত্তা ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন রাজ্যপাল সত্যপাল মালিক।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলা চালায় জইশ-ই-মহম্মদ। তার পরেই রাজ্যের মুখ্য সচিব বিভিআর সুব্রহ্মণ্যম কাশ্মীরের নেতাদের নিরাপত্তারক্ষী তুলে নেওয়ার কথা ঘোষণা করে দেন। এতে রাজ্যের রাজনৈতিক দলগুলো প্রবল অসন্তোষ প্রকাশ শুরু করে।

আরও পড়ুন-মোদীজি দেশকে যে সুনাম এনে দিয়েছেন তা নেহরু-গান্ধী পরিবারের কেউ পারেননি: বরুণ গান্ধী

রাজ্যপাল সত্যপাল মালিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, মাঝেমধ্যেই নেতাদের নিরাপত্তা ব্যবস্থা পুনর্বিবেচনা করা হবে। যাদের নিরাপত্তা পাওয়া উচিত তারা নিরাপত্তা পাবেন। কারও নিরাপত্তার সঙ্গে কোনও আপোষ করা হবে না। এনিয়ে ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতির সঙ্গে কথা হয়েছে।

.