গতবারের মতো এবারও ৭ এপ্রিলই ইস্তেহার প্রকাশ করতে চলেছে বিজেপি!

বিজেপির ইস্তেহার নিয়ে ইতিমধ্যেই কথা উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে

Updated By: Apr 5, 2019, 10:29 AM IST
গতবারের মতো এবারও ৭ এপ্রিলই ইস্তেহার প্রকাশ করতে চলেছে বিজেপি!

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হতে আর মাত্র পাঁচ দিন বাকী। এখনও তাদের নির্বাচনী ইস্তেহার বের করতে পারল না বিজেপি। তবে দলীয় সূত্রে খবর, আগামী ৭ এপ্রিল প্রকাশ করা হতে পারে ওই ইস্তেহার। এমনটাই খবর সংবাদসংস্থা আইএএনএস সূত্রে।

আরও পড়ুন-ক্ষমতায় ফিরলে বিভিন্ন ক্ষেত্রে করের হার কম করবে এনডিএ সরকার: জেটলি

গত লোকসভা নির্বাচনে ৭ এপ্রিলই তাদের ইস্তেহার প্রকাশ করেছিল বিজেপি। তবে এবার নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে কোনও দল তার ইস্তেহার প্রকাশ করতে পারবে না। তাই এনিয়ে তত্পরা বাড়ছে গেরুয়া শিবিরে। এবার বিজেপির ইস্তেহার কমিটিতে রয়েছেন দলের ২০ নেতা। এদের মধ্যে রয়েছেন, অরুণ জেটলি, নির্মলা সীতারমন, পীয়ূষ গোয়েল, রবিশঙ্কর প্রসাদ, মুখতার আব্বাস নকভি, শিবরাজ সিং চৌহান।

কংগ্রেস ইতিমধ্যেই তাদের ইস্তেহার প্রকাশ করে দিয়েছে। সেখানে দলের সবচেয় বড় অস্ত্র নতুন প্রকল্প ‘ন্যায়’। ইস্তেহার প্রকাশের আগেই রাহুল গান্ধী ঘোষণা করেছিলেন, ক্ষমতায় এলে দেশের ২০ শতাংশ অতি দরিদ্র মানুষকে বছরে ৭২০০০ টাকা দেওয়া হবে। পাশাপাশি ২০৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্র দূর করা হবে। এতেই কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছে গেরুয়া শিবির।

আরও পড়ুন-কোলাঘাটে ট্রাকের ধাক্কায় গাড়ি ঢুকে গেল বাসের নীচে, মৃত ২

বিজেপির ইস্তেহার নিয়ে ইতিমধ্যেই কথা উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। সপা প্রধান অখিলেশ যাদব বৃহস্পতিবার বলেন, সাত দফা ভোটের শেষই বোধহয় ইস্তেহার প্রকাশ করবে বিজেপি। আচ্ছে দিন যে আসবে তা এবার আর বলতে পারছে না বিজেপি সমর্থকরা। তাই এবার তারা কী বলে সেটাই দেখার।

উল্লেখ্য, এবার লোকসভা নির্বাচন হচ্ছে ৭ দফায়। প্রথম দফার ভোটগ্রহণ করা হবে ১১ এপ্রিল। শেষ দফা ১৯ মে। ফলপ্রকাশ করা হবে ২৩ মে।

.