Assembly Elections: এই ৩ রাজ্যের ভোট আজ, রেকর্ড সংখ্যক ভোটদানের আর্জি প্রধানমন্ত্রীর

এই সমস্ত রাজ্যে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বর্তমানে সরকার চালাচ্ছে।

Updated By: Feb 14, 2022, 11:52 AM IST
Assembly Elections: এই ৩ রাজ্যের ভোট আজ, রেকর্ড সংখ্যক ভোটদানের আর্জি প্রধানমন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার গোয়া, উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশের কিছু অংশে ভোট। নির্বাচন শুরু হওয়ার কিছুক্ষন আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোটারদের রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার এবং গণতন্ত্রের উৎসবকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী টুইট করে বলেন, "উত্তরাখণ্ড, গোয়া এবং উত্তর প্রদেশের কিছু অংশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যারা আজ ভোট দেওয়ার যোগ্য তাদের আমি রেকর্ড সংখ্যায় তা করতে এবং গণতন্ত্রের উৎসবকে শক্তিশালী করার জন্য আহ্বান জানাই।"

 

সোমবার গোয়া, উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে। এই সমস্ত রাজ্যে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বর্তমানে সরকার চালাচ্ছে। উত্তরপ্রদেশে, সাতটি দফায় ৪০৩টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সোমবার হবে দ্বিতীয় দফার ভোট। ১০ ফেব্রুয়ারি প্রথম দফার ভোটগ্রহণ হয়।

এছাড়াও গোয়া এবং উত্তরাখণ্ড বিধানসভার ভোটগ্রহণ শেষ হবে একটি দফাতেই। গোয়ায় আসন সংখ্যা ৪০ এবং উত্তরাখণ্ডের আসন সংখ্যা ৭০টি। এর সঙ্গেই উত্তর প্রদেশের ৫৫টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে সোমবার। 

11.50 PM:  উত্তরাখণ্ডের গভর্নর লেফটেন্যান্ট জেনারেল গুরমিত সিং (অব.) জানিয়েছে, "আমি প্রত্যেকের কাছে তাদের ভোটাধিকার ব্যবহার করার জন্য আবেদন করতে চাই; ভোটদানের উপস্থিতি ১০০ শতাংশ হওয়া উচিত। নির্বাচন একটি সুষ্ঠু, নিরপেক্ষ পদ্ধতিতে হচ্ছে"। 

11.46 PM: 

10.36 PM: আজ তিন রাজ্যে বিধানসভা ভোট। নজরে গোয়া (Goa), উত্তরাখণ্ড (Uttarakhand)। দ্বিতীয় দফা ভোট হবে উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। গোয়ায় বিধানসভা নির্বাচন লড়ছে তৃণমূল। উত্তরাখণ্ডে সরকার ধরে রাখার চ্যালেঞ্জ বিজেপির। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.