আগামিকাল হাওড়া থেকে ছাড়ছে নয়া দিল্লিগামী ট্রেন, আজই শুরু অনলাইন টিকিট বুকিং

রেলের তরফে জানানো হয়েছে, যেসব যাত্রীদের কনফার্ম টিকিট থাকবে তারাই একমাত্র নয়াদিল্লি স্টেশনে ঢুকতে পারবেন

Updated By: May 11, 2020, 11:21 AM IST
আগামিকাল হাওড়া থেকে ছাড়ছে নয়া দিল্লিগামী ট্রেন, আজই শুরু অনলাইন টিকিট বুকিং
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লকডাউন শেষ হওয়ার আগেই ধাপে ধাপে ট্রেন চালু করার সিদ্ধান্ত নিল রেল। এক দিকে যেমন পরিযায়ী শ্রমিকরা আটকে, তেমনই গত ৪৮ দিন ধরে ভিন রাজ্যে বন্দি রয়েছেন রোগী, পড়ুয়া, পর্যটকরা। তাঁদের ঘরে ফেরাতে রাজ্যের উপর দায়িত্ব না দিয়ে অনলাইন টিকিট বুকিং শুরু করে দিল রেল। আজ বিকেল ৪টে থেকে আইআরসিটিসি ওয়েবসাইট থেকে সরাসরি টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

মঙ্গলবার থেকে বেশ কিছু ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন নয়া দিল্লি থেকে বিভিন্ন প্রান্তে ট্রেন চালানো হবে। পশ্চিমবঙ্গ তো রয়েছেই, বিহার, ওড়িশা, ছত্তীসগঢ়, গুজরাট, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, তামিলনাড়ু, ত্রিপুরা-সহ আরও অন্যান্য রাজ্যে ট্রেন চালানো হবে। হাওড়া থেকে নয়া দিল্লি এবং নয়া দিল্লি থেকে হাওড়া প্রতিদিন ট্রেন চলবে। আগামিকাল হাওড়া থেকে রওনা দেবে নয়া দিল্লিতে। তবে, এর মাঝে আসানসোল, ধানবাদ, পরশনাথ, গয়া, দিনদয়াল উপ্যাধ্যায়, প্রয়াগরাজ, কানপুর সেন্ট্রাল স্টপেজ দেওয়া হবে।

রেলের তরফে জানানো হয়েছে, যেসব যাত্রীদের কনফার্ম টিকিট থাকবে তারাই একমাত্র নয়াদিল্লি স্টেশনে ঢুকতে পারবেন। যাত্রীদের সবাইকে মাস্ক পরে আসতে হবে। স্টেশনে ঢোকার মুখে খুঁটিয়ে পরীক্ষা করা হবে যাত্রীদের। যাদের করোনা উপসর্গ থাকবে তারা যেতে পারবেন না।

আরও পড়ুন- হঠাত্ বুকে ব্যথা, দিল্লি এইমসে ভর্তি মনমোহন সিং

মঙ্গলবার বিশেষ ট্রেন চালু হলেও রেল আরও জানিয়েছে, কোচ পেলে আরও স্পেশাল ট্রেন চালানো হবে। প্রসঙ্গত, ইতিমধ্যেই রেলের ২০,০০০ কোচ কোভিড আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করা হয়েছে। এছাড়া কয়েক হাজার কোচ শ্রমিক স্পেশালের জন্য রাখা হয়েছে।  

.