JNU: লালে লাল জেএনইউ, ১৯৯৬ সালের পর দলিত প্রেসিডেন্ট ধনঞ্জয়

JNU: গয়ার বাসিন্দা ধনঞ্জয় পেয়েছেন ৩১০০ ভোট। হারিয়েছেন এবিভিপির প্রার্থী উমেশ সি আজমিরাকে। তিনি পেয়েছেন  ২১১৮ ভোট।

Updated By: Mar 26, 2024, 06:44 PM IST
JNU: লালে লাল জেএনইউ, ১৯৯৬ সালের পর দলিত প্রেসিডেন্ট ধনঞ্জয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের লালদূর্গ জেএনইউ। শুক্রবার ভোট গ্রহণের পর রবিবার ফলপ্রকাশ হয়। চার শূন্যতে এবিভিপিকে দুরমুশ করল বামেরা। সভাপতি নির্বাচিত হলেন ধনঞ্জয়। তিরিশ বছর পর জেএনইউ ছাত্র সংসদের প্রসিডেন্ট কোনও দলিত ছাত্র। সহ সভাপতির পদে জয়ী বাঙালি ছাত্র অভিজিত্ ঘোষ।

আরও পড়ুন-দোলে বাড়বে অস্বস্তি, ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি...

বাত্তি লালা বাইরার পর ধনঞ্জই দলিত ছাত্র যিনি প্রসিডেন্ট হলেন। গয়ার বাসিন্দা ধনঞ্জয় পেয়েছেন ৩১০০ ভোট। হারিয়েছেন এবিভিপির প্রার্থী উমেশ সি আজমিরাকে। তিনি পেয়েছেন  ২১১৮ ভোট।

রবিবার গণনার শুরুকে এগিয়ে ছিল এবিভিপি। পরে চরটি আসনেই এগিয়ে যায় বাম প্রার্থীরা। এবিভিপি ছাড়াও ভোটে লড়াই করেছিল আইসা, এসএফআই, এআইএসএফ। এছাডা়ও লড়াইয়ে ছিল কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই এবং সমাজবাদী ছাত্র সংগঠন এসসিএস। সহ সভাপতি পদে বিজয় অভিজিৎ ঘোষ পেয়েছেন ২৭৬২ ভোট। তিনি হারিয়েছেন এবিভিপির দীপিকা শর্মাকে। সাধারণ সম্পাদ পদে বাম প্রার্থী প্রিয়ংশী আর্য পেয়েছেন ৩৪৪০ ভোট। অন্যদিকে, যুগ্ম সম্পাদক পদে জয়ী হয়েছেন মহম্মদ সাজিদ। তিনি পেয়েছেন ৩০৩৫ ভোট।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.