জেলে এলইডি টেলিভিশন, মডিউলার কিচেনের ব্যবস্থা করছে যোগী সরকার

উত্তর প্রদেশের আইজি (কারাগার) পিকে মিশ্র জানিয়েছেন, ৯০০টি এলইডি টেলিভিশনের জন্য ৩.৩৭ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এই টেলিভিশনগুলি সবকটি জেলে বসানো হবে বলে জানান পিকে মিশ্র

Updated By: Sep 9, 2018, 04:07 PM IST
জেলে এলইডি টেলিভিশন, মডিউলার কিচেনের ব্যবস্থা করছে যোগী সরকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশের জেলগুলিতে বসানো হচ্ছে এলইডি টেলিভিশন। বন্দিদের জন্য বিনোদন এবং শিক্ষামূলক অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করছে যোগী সরকার। উত্তর প্রদেশের কমপক্ষে ৬৪ জেলে ৯০০টি এলইডি টেলিভিশন বসানো হচ্ছে বলে জানা গিয়েছে। সে রাজ্যে মোট ৭০ টি জেল রয়েছে। বেশির ভাগ জেলগুলিই ব্রিটিশ আমলে তৈরি। তাই জেলকে অত্যাধুনিক করতে ইতিমধ্যেই বেশ কিছু ব্যবস্থাও নেওয়া হয়েছে যোগী সরকারের তরফে।

আরও পড়ুন- কেন্দ্রের বিরোধিতায় কাল পথে নামছে রাজ ঠাকরের দলও

উত্তর প্রদেশের আইজি (কারাগার) পিকে মিশ্র জানিয়েছেন, ৯০০টি এলইডি টেলিভিশনের জন্য ৩.৩৭ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এই টেলিভিশনগুলি সবকটি জেলে বসানো হবে বলে জানান পিকে মিশ্র। জানা গিয়েছে, লখনউ এবং গৌতম বুদ্ধ নগরের জেলে ৩০টি, মধ্য বরেলি এবং অন্যান্য জেলার জেলগুলিতে ২০টি টেলিভিশন স্থাপন করা হবে। এছাড়া মোরাদাবাদ, আজ়মগঢ়, বারাণসী, গাজি়য়াবাদ, মেরুট, সীতাপুর এবং খেরির জেলগুলিতে বরাদ্দ করা হয়েছে ২৫টি টেলিভিশন।

আরও পড়ুন- আগে নরেন্দ্র মোদীর মতো মুখ তৈরি করুক কংগ্রেস, কটাক্ষ রাজনাথের

জেল আধিকারিকরা জানাচ্ছেন, জেলে টেলিভিশন থাকলে কিছুটা সময় একসঙ্গে সময় কাটাতে পারে বন্দিরা। টেলিভিশনের বিভিন্ন শিক্ষামূলক অনুষ্ঠান ইতিবাচক প্রভাব ফেলবে তাদের। সূত্রের খবর, বেশ কিছু জেলে মডিউলার কিচেনের ব্যবস্থাও করা হয়েছে। সাবেকি প্রযুক্তিতে রান্নায় নানা অসুবিধা পড়তে হয়ে বন্দিদের। খাবারের মানও ভাল হয় না। সূত্রের খবর, উত্তর প্রদেশের কয়েকটি জেলে উন্নতমানের রান্না ঘরের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি  অত্যাধুনিক রান্নার সরঞ্জামও বরাদ্দ করেছে জেল কর্তৃপক্ষ। বিজনোর জেলে প্রথম মডিউলার চিকেনের ব্যবস্থা করা হয়। সূত্রের খবর, উত্তর প্রদেশের মোট ৭২টির মধ্যে প্রথম ধাপে ২৫টি জেলে অত্যাধুনিক রান্নাঘরের ব্যবস্থা করেছে যোগী সরকার।

.