জম্মু-কাশ্মীরে লস্কর হানা, হত কমপক্ষে ৮ জওয়ান, হুঁশিয়ারি হাফিজ সইদের

ভারতে ফের বড়সড় লস্কর হানা। জম্মু-কাশ্মীরের পুলওয়ামার পাম্পোরে সিআরপিএফের বাসে হামলা চালাল জঙ্গিরা। হামলায় হত অন্তত আট জওয়ান। আহত কমপক্ষে চব্বিশজন। এরই মধ্যে ভারতের বিরুদ্ধে নতুন করে যুদ্ধ ঘোষণা হাফিজ সইদের।   

Updated By: Jun 25, 2016, 10:37 PM IST
জম্মু-কাশ্মীরে লস্কর হানা, হত কমপক্ষে ৮ জওয়ান, হুঁশিয়ারি হাফিজ সইদের

ব্যুরো:ভারতে ফের বড়সড় লস্কর হানা। জম্মু-কাশ্মীরের পুলওয়ামার পাম্পোরে সিআরপিএফের বাসে হামলা চালাল জঙ্গিরা। হামলায় হত অন্তত আট জওয়ান। আহত কমপক্ষে চব্বিশজন। এরই মধ্যে ভারতের বিরুদ্ধে নতুন করে যুদ্ধ ঘোষণা হাফিজ সইদের।   

ফের লস্করের টার্গেটে ভারত। শ্রীনগরে প্রশিক্ষণ সেরে জম্মুতে ফিরছিল সিআরপিএফের একটি বাস। পুলওয়ামার পাম্পোরে সেই বাসে হামলা চালায় জঙ্গিরা। দীর্ঘক্ষণ দুপক্ষের গুলির লড়াই চলে। গুলিতে মৃত্যু হয় অন্তত আট জওয়ানের। আহত হয়েছেন বহু জওয়ান। তাঁদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। জওয়ানদের পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। 

ঘটনায় নিহত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানান স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আহত জওয়ানদের দ্রুত আরোগ্য কামনা করেছেন । টুইটে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। তিন সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার জওয়ানদের বাসে হামলা চালাল জঙ্গিরা। এর আগে চলতি মাসের তিন তারিখ বিজবেহরায় বিএসএফের একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় দুই জওয়ানের মৃত্যু হয়।

পুলওয়ামার ঘটনার আগে জম্মু-কাশ্মীরের শোপিয়ানে হিজবুল মুজাহিদিন গোষ্ঠীর একটি মডিউলের সন্ধান পেয়েছে পুলিস। ওই এলাকায় অভিযান চালায় পুলিসবাহিনী।  জঙ্গিদের গোপন ডেরা থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ অস্ত্র এবং বিস্ফোরক। গ্রেফতার করা হয়েছে তিন জঙ্গিকে। পুলিসের অনুমান, ধৃত জঙ্গিরা গত ১৫ জুন থানায় হামলার সঙ্গে যুক্ত। ভারতের মাটিতে লস্কর হানা এবং জঙ্গি মডিউলের হদিশ মেলার দিনই ফের হুঁশিয়ারি জামাত উদ দাওয়া সুপ্রিমো হাফিজ সইদের। পাকিস্তানের নদীগুলিকে মুক্ত করার উদ্দেশ্যে ভারতের বিরুদ্ধে জেহাদের ডাক দিয়েছে মুম্বই বিস্ফোরণের মাস্টারমাইন্ড।

.