বেনামি সম্পত্তি মামলায় জড়াচ্ছেন তেজস্বী-সহ লালুর ৩ সন্তান

রাজধানীতে ওই সম্পত্তিটি কেনা হয়েছিল। লালুপ্রসাদ সে সময় রেলমন্ত্রী। সম্পত্তিটি কেনা হয় এ আর এক্সপোর্ট নামে একটি সংস্থার নামে

Updated By: Jan 7, 2018, 07:00 PM IST
বেনামি সম্পত্তি মামলায় জড়াচ্ছেন তেজস্বী-সহ লালুর ৩ সন্তান

ওয়েব ডেস্ক: লালুপ্রসাদ ‌যাদবের পর এবার তার ছেলেমেয়েরাও নতুন মামলায় ফাঁসতে চলেছেন। ওই মামলায় দোষী প্রমাণিত হলে তাদের ৭ বছর প‌র্যন্ত সাজা হতে পারে।

পশুখাদ্য মামলায় দোষী প্রমাণিত লালুপ্রসাদ ‌যাদবের ইতিমধ্যেই সাড়ে তিন বছর জেল হয়েছে। একই দিনে তাঁরে মেয়ে মিশা ভারতীর বিরুদ্ধেও হাওলা মামলায় চার্জশিট দিয়েছে ইডি। এবার ৪০ কোটি টাকার বেনামি সম্পত্তি রাখায় দায়ে মামলা দায়ের করা হতে পারে লালুর ছেলে তেজস্বী ‌যাদব, মেয়ে চন্দা ও রাগিনীর বিরুদ্ধে। দিল্লির ফ্রেন্ডস কলোনির ওই সম্পত্তি ইতিমধ্যেই অধিগ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশ এলেই মামলা শুরু হবে, এমনটাই খবর।

আরও পড়ুন-ভাঙড়ে আন্দোলনকারীদের ১ মাসের সময়সীমা বেঁধে দিলেন রেজ্জাক মোল্লা

২০০৭ সালে রাজধানীতে ওই সম্পত্তিটি কেনা হয়েছিল বলে জানা যাচ্ছে। লালুপ্রসাদ সে সময় রেলমন্ত্রী। সম্পত্তিটি কেনা হয় এ আর এক্সপোর্ট নামে একটি সংস্থার নামে। আয়কর বিভাগের দাবি, ২০১০-১১ সালে ওই সংস্থার সম্পত্তি ও শেয়ার সবই তেজস্বীর নামে করে দেওয়া হয়। এই লেনদেনের জন্য দাম মাত্র ৪ লাখ টাকা হস্তান্তর হয়।

ওই বিপুল টাকার ওই সম্পত্তি হস্তান্তরে অভি‌যুক্ত ৬ জনকে জেরা করে আয়কর দফতর নথি তৈরি করে ফেলেছে। আয়কর কর্তাদের দাবি, সাক্ষীদাতাদের বক্তব্য অনুসারে ওই সম্পত্তির প্রধান সুবিধাভোগী লালুর তিন সন্তান। কোম্পানির নামে সম্পত্তি হলেও, সম্পত্তি কেনার আগে সংস্থাটির কোনও কার্যকলাপ চোখে পড়েনি। সম্পত্তিটি স্রেফ কিনে, ফেলে রাখা হয়েছিল। মামলা শুরু হলে সব সাক্ষ্য আদালতে পেশ করা হবে বলেও জানানো হয়েছে।

.