'যুদ্ধও হচ্ছে না, শান্তিও নেই', লাদাখের উত্তেজনা নিয়ে মন্তব্য বায়ুসেনা প্রধানের

সেনা তো বটেই, টি-৯০, টি-৭২ এর মতো ট্য়াঙ্ক বাহিনী মোতায়েন করা হয়েছে লাদাখে। পাশাপাশি দূরপাল্লার নির্ভয় ক্ষেপণাস্ত্রও মোতায়েন করছে ভারত

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 29, 2020, 05:04 PM IST
'যুদ্ধও হচ্ছে না, শান্তিও নেই', লাদাখের উত্তেজনা নিয়ে মন্তব্য বায়ুসেনা প্রধানের

নিজস্ব প্রতিবেদন: দেশের উত্তর সীমান্তে যুদ্ধ হচ্ছে না। কিন্তু উত্তেজনা রয়েছে। মঙ্গলবার এক অনুষ্ঠানে লাদাখের পরস্থিতি নিয়ে মন্তব্য বায়ুসেনা প্রধান আরকেএস ভদৌরিয়ার। 

লাদাখে চিনকে কোনও ভাবেই বিশ্বাস করা যাচ্ছে না। পূর্ব লাদাখে উত্তেজনা কমানো তো দূরের কথা এলএসি বরাবর সেনা ও সামরিক সজ্জা বাড়িয়ে ভারতকে চাপে রাখার চেষ্টা করছে চিন।  পাল্টা ব্যবস্থা করছে ভারতও। সেনা তো বটেই, টি-৯০, টি-৭২ এর মতো ট্য়াঙ্ক বাহিনী মোতায়েন করা হয়েছে লাদাখে। পাশাপাশি দূরপাল্লার নির্ভয় ক্ষেপণাস্ত্রও মোতায়েন করছে ভারত।

আরও পড়ুন-জিভে গভীর ক্ষত; দুটি পা-ই অসাড়, ১৪ দিনের লড়াই শেষ উত্তরপ্রদেশের গণধর্ষিতা দলিত তরুণীর

এদিন বায়ুসেনা প্রধান বলেন, লাদাখ সীমান্তে পরিস্থিতি এখন 'নো ওয়ার, নো পিস'। যুদ্ধও হচ্ছে না, শান্তিও নেই। এক অদ্ভূত অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে দেশের উত্তর সীমান্তে। বায়ুসেনা ইতিমধ্য়েই লাদাখের পরিস্থিতিতে প্রয়োজনীয় পদক্ষেপ করেছে। চিন কোনও আগ্রাসনের চেষ্টা করলে তার জবাব দিতে তৈরি বায়ুসেনা। যে কোনও পরিস্থিতির জন্য তৈরি আমাদের সেনাও।

আরও পড়ুন-কোচবিহার বিজেপিতে 'বড়সড়' ভাঙন, পদ্ম শিবির ছেড়ে ঘাসফুলে 'হেভিওয়েট' নেতা

লাদাখের উত্তেজনার কথা মাথায় রাখলে ভারতের প্রস্তুতি কেমন! বায়ুসেনা প্রধান বলেন, বায়ুসেনায় রাফাল ফাইটার জেট এসে গিয়েছে। এছাড়াও রয়েছে সি-১৭ গ্লোব মাস্টার এয়ারক্রাফট ও অ্যাপাচে কপ্টার। এ সবই বায়ুসেনার শক্তি অনেকটাই বাড়িয়ে দিয়েছে। পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

.