‘রাস্তায় যেসব শ্রমিক হেঁটে চলেছেন তাদের টাকার প্রয়োজন; ঋণ নয়, ভেবে দেখুন প্রধানমন্ত্রী’

কেন্দ্র ২০ লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণার পর এমনটাই দাবি তুলেছিলেন রাহুল গান্ধী

Updated By: May 16, 2020, 10:38 PM IST
‘রাস্তায় যেসব শ্রমিক হেঁটে চলেছেন তাদের টাকার প্রয়োজন; ঋণ নয়, ভেবে দেখুন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদন: ঋণ নয়, সরাসরি গরিবদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া প্রয়োজন। কেন্দ্র ২০ লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণার পর এমনটাই দাবি তুলেছিলেন রাহুল গান্ধী। শনিবার ফের তিনি বললেন, গরিবদের হাতে টাকা না দিলে ভয়ানক বিপদে পড়বেন তাঁরা। প্রধানমন্ত্রীর এনিয়ে ভাবা উচিত।

আরও পড়ুন-মহারাষ্ট্রে মৃত ১০৬৮, দেখে নিন দেশের অন্যান্য রাজ্যে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

শনিবার দিল্লির সুখবিহারের এসে পরিযায়ী শ্রমিকদের সঙ্গে সরাসরি কথা বলেন রাহুল গান্ধী। মাস্ক পরে রাস্তায় নেমে মধ্যপ্রদেশ থেকে আগত শ্রমিকদের সঙ্গে অনেকক্ষণ কথা বলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। অনেকই তাঁর কাছে অভিযোগ করেন, যা টাকা ছিল তা শেষ হয়ে গিয়েছে। বাড়ি ফেরারও উপায় নেই। হাতে কোনও কাজ নেই। এখন অনাহারে থাকা ছাড়া আর কোনও উপায় নেই।

আজই ভিডিয়ো কলের মাধ্যমে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন রাহুল গান্ধী। এদিনও তিনি বলেন, সোজা অ্যাকাউন্টে টাকা দেওয়ার কথা ভাবুন প্রধানমন্ত্রী। যেসব শ্রমিক রাস্তায় হাঁটছে তাদের টাকার প্রয়োজন, ঋণ চায় না তারা। এই ব্যবস্থা যাদি করা না যায় তাহলে বড় বিপদ হবে। প্যাকেজ হওয়া উচিত আজ যে প্রয়োজন তার ওপরে নির্ভর করে। তা যাওয়া উচিত কৃষক, শ্রমিকদের পকেটে। যেসব মানুষ রাস্তায় আজ হাঁটছেন তারা দেশের ভবিষ্যত। এদের কথা ভাবতে হবে এক্ষুনি।

আরও পড়ুন-আমফান মোকাবিলায় প্রস্তুত প্রশাসন, আজ সন্ধ্যাতেই রাজ্যে আসছে  NDRF-এর দুই দল

উল্লেখ্য, লকডাউনের মধ্যেই অনেকে পায়ে হেঁটে বাড়ি ফিরতে শুরু করেছিলেন। অনেকে ক্লান্তিতে মারাও গিয়েছেন। কোনও রাজ্যই সেভাবে তাদের ফেরানোর কোনও ব্যবস্থা করেনি।

.