কুলকার্নিকে কালি কাণ্ডে উত্তাল দেশ, বিরোধীদের সুরে সুর মিলিয়ে নিন্দা আডবাণীর

প্রাক্তন পাক বিদেশমন্ত্রীর বইপ্রকাশ অনুষ্ঠান। আর তার উদ্যোক্তা হয়েই শিবসেনার রোষের মুখে আডবাণী ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নি। তাঁর মুখে কালি লাগিয়ে দিল ঠাকরে বাহিনী। সংসদে ঘুষকাণ্ডের অন্যতম কারিগরের ওপর এতটা ক্ষেপে গেল কেন শিবসেনা? উঠছে প্রশ্ন।

Updated By: Oct 12, 2015, 06:37 PM IST
কুলকার্নিকে কালি কাণ্ডে উত্তাল দেশ, বিরোধীদের সুরে সুর মিলিয়ে নিন্দা আডবাণীর

ওয়েব ডেস্ক: প্রাক্তন পাক বিদেশমন্ত্রীর বইপ্রকাশ অনুষ্ঠান। আর তার উদ্যোক্তা হয়েই শিবসেনার রোষের মুখে আডবাণী ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নি। তাঁর মুখে কালি লাগিয়ে দিল ঠাকরে বাহিনী। সংসদে ঘুষকাণ্ডের অন্যতম কারিগরের ওপর এতটা ক্ষেপে গেল কেন শিবসেনা? উঠছে প্রশ্ন।

হুমকিটা আসছিল বেশ কয়েকদিন ধরেই। প্রাক্তন পাক বিদেশমন্ত্রীর বইপ্রকাশের অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। হুকিতে গুরুত্ব দেননি সুধীন্দ্র কুলকার্নি। আর তারই ফলটা পেলেন হাতেনাতে। বইপ্রকাশ অনুষ্ঠানের জন্য বাড়ি থেকে বেরোতেই গাঁর গাড়ি ঘিরে শুরু হয় শিবসেনার বিক্ষোভ। তারপর গাড়ি থেকে নামিয়ে সুধীন্দ্র কুলকার্নির মুখে লাগিয়ে দেওয়া কালো কালি।

আরএসএস এবং সঙ্ঘ পরিবারের মধ্যে ব্যালান্স রেখে চলা এই মানুষটির মুখে কালি? যিনি আডবাণীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত!

ইস্যুটাকে কেন্দ্রের বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করতে এতটুকুও সময় নেয়নি বিরোধীরা। সংসদে টাকার বিনিময়ে ভোট কেনার ঘটনার প্রধান কারিগর ছিলেন সুধীন্দ্র কুলকার্নি। গ্রেফতারও হয়েছিলেন।  তিনিই প্রাক্তন পাক বিদেশমন্ত্রীর বইপ্রকাশে। আবার তিনিই শিবসেনার কোপে। আদতে ঠাকরেবাহিনীর ক্ষোভ? নাকি পুরোটাই আগে থেকে কষে রাখা অঙ্ক?

.