একটা দুর্ঘটনা মায়ের কোল থেকে কেড়ে নিল তিন সন্তান

কুশীনগরে দুর্ঘটনায় মৃত্যু ১৩ শিশুর। 

Updated By: Apr 26, 2018, 09:41 PM IST
একটা দুর্ঘটনা মায়ের কোল থেকে কেড়ে নিল তিন সন্তান

নিজস্ব প্রতিবেদন: ''টাটা করে গিয়েছিল তিন জন, তখন জানতাম না আর ফিরে আসবে না'', দুর্ঘটনায় তিন সন্তানকে হারিয়ে স্বগতোক্তি শোকসন্তপ্ত মায়ের। উত্তরপ্রদেশের কুশীনগরে সকালে প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ে লোকাল ট্রেনে ধাক্কা মারে স্কুলভ্যান। মৃত্যু হয়েছে ১৩টি শিশুর। 

একটা দুর্ঘটনা মৌশরৌলির প্রাক্তন গ্রামপ্রধান অমরজিতের তিন সন্তানের প্রাণ কেড়ে নিয়েছে। কুশীনগর জেলা হাসপাতালের মর্গে দুই ছেলে সন্তোষ ও রবি এবং সাত বছরের রাগিনির দেহ দেখে নিজেকে সামলে রাখতে পারেননি অমরজিত। রক্তমাখা নিথর তিনটি দেহ বুকে জড়িয়ে ধরেছেন বাবা। কী উত্তর দেবেন স্ত্রীকে? কী করবেন এবার? ভেবে আকুল অমরজিত্। প্রশ্ন তুলছেন, এই দুর্ঘটনার জন্য দায়ী কে? 

আরও পড়ুন- কুশীনগরের দুর্ঘটনা থেকে শিক্ষা, ২০২০ সালের মধ্যে দেশের সব লেভেল ক্রসিংয়ে প্রহরী

জেলা হাসপাতালের মর্গে এদিন দিনভর সন্তান হারানোর আর্তনাদ। অভিভাবকদের সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিত্সক, নার্সরা।

যোগী আদিত্যনাথ দুর্ঘটনাস্থলে যাওয়ার পরই ঘিরে ধরেন নিহতদের স্বজনরা। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন যোগী আদিত্যনাথ। তাতে অবশ্য ক্রোধ আরও বেড়েছে। মা-বাবারা বলছেন, ''আমরা ৫ লক্ষ টাকা দিচ্ছি, ফিরিয়ে দাও সন্তানদের জীবন।'' সকলেরই প্রশ্ন, একবিংশ শতকেও কেন প্রহরীবিহীন লেভেল ক্রসিং রয়েছে? কেনই বা শিশুদের নিয়ে বেপরোয়াভাবে ভ্যান চালালেন চালক? বিক্ষোভের মুখে অবশ্য মা-বাবাদের হা-হুতাশকে 'নাটক' বলে দাগিয়ে দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- কুশীনগর দুর্ঘটনায় নিহত শিশুদের পরিবারের হা-হুতাশকে 'নাটক' বললেন যোগী আদিত্যনাথ

 

.