রাম রাজ্যে সীতার পাতালপ্রবেশ মন্তব্যের ব্যাখ্যায় 'রামায়ন' বগলদাবা করে থানায় Kunal

রাজ্য রাজনীতিতে বিজেপির জয় শ্রীরাম স্লোগান নিয়ে সংঘাত কম হয়নি। এবার সীতাকে নিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষের মন্তব্যে পড়শি রাজ্য ত্রিপুরায় লঙ্কাকাণ্ড।

Updated By: Nov 12, 2021, 10:33 PM IST
রাম রাজ্যে সীতার পাতালপ্রবেশ মন্তব্যের ব্যাখ্যায় 'রামায়ন' বগলদাবা করে থানায় Kunal

নিজস্ব প্রতিবেদন: সীতার পাতালপ্রবেশ নিয়ে মন্তব্যের ঘটনায় কুণাল ঘোষের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে ত্রিপুরা পুলিস। ওই মামলায় শুক্রবার ঘণ্টা দেড়েক জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদককে।  এ দিন থানায় রামায়ণ সংক্রান্ত একাধিক বই নিয়ে হাজির হন কুণাল। থানা থেকে বেরিয়ে তিনি বলেন, ''পুলিসই ঠিক করে দিক রামায়ণের কোন অংশ ব্যবহার করা যাবে, আর কোনটা যাবে না।'' 

রাজ্য রাজনীতিতে বিজেপির জয় শ্রীরাম স্লোগান নিয়ে সংঘাত কম হয়নি। এবার সীতাকে নিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষের মন্তব্যে পড়শি রাজ্য ত্রিপুরায় লঙ্কাকাণ্ড। গত মাসে ত্রিপুরার এক পথসভায় তৃণমূল নেতা প্রশ্ন তুলেছিলেন,রাম রাজ্যে কেন সীতা পাতালপ্রবেশ করেছিলেন?এর পর তৃণমূল নেতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করে বিপ্লব দেব সরকারের পুলিস। সেই মামলায় ইতিমধ্যেই তিনি থানায় হাজিরা দিয়েছেন। বুধবার নতুন করে আরও চারটি মামলার খবর আসে। পুলিসের সমন পেয়ে বৃহস্পতিবার আগরতলায় পৌছন কুণাল। সঙ্গে নিয়ে যান বাল্মীকির রামায়ণ, নবনীতা দেবসেন, নৃসিংহপ্রসাদ ভাদুড়ির লেখা রামায়ণ সম্পর্কিত বই এবং অক্সফোর্ডে প্রকাশিত রামায়ণ সম্পর্কিত গবেষণাপত্র। সেই সব বইপত্র বগলদাবা করে শুক্রবার উদয়পুরের কাছে বাগমা ফাঁড়িতে ঢোকেন কুণাল। 

সেখানে তাঁকে একসঙ্গে জিজ্ঞাসাবাদ করেন ৪টি থানার তদন্তকারী অফিসাররা। প্রায় দেড় ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ পর্ব। থানা থেকে বেরিয়ে কুণাল বলেন,''বিজেপি কেন জয় শ্রীরাম বলে তৃণমূলের উপর হামলা করছে? ওরা রাম বললে আমি কেন মা সীতার অপমান ও পাতালপ্রবেশের কথা বলতে পারব না? হয় রাজনীতিতে ধর্ম ব্যবহার বন্ধ হোক। নয়তো পুলিস বলে দিক রামায়ণের কোন অংশ ব্যবহার করা যাবে, আর কোনটা যাবে না।'' 

চলতি মাসের ২৫ তারিখ রাজধানী আগরতলা-সহ একাধিক পুরসভায় ভোট। তৃণমূল নেতৃত্ব মনে করছে, সে রাজ্যে পুরভোটের আগে পুলিস-প্রশাসনকে দিয়ে দলের নেতা-কর্মীদের ভয় দেখাতে চাইছে বিপ্লব দেব সরকার।

আরও পড়ুন- KMC election: প্রার্থী তালিকা বাছাইয়ে 'সাবধানী' BJP, জোর ৬ ইস্যুতে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.