অবশেষে কুম্ভমেলা প্রতীকী রূপে উদযাপনের আর্জি প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর অনুরোধকে সম্মান জানিয়েছেন জুনা আখড়ার স্বামী অভধেশানন্দ গিরি।

Updated By: Apr 17, 2021, 12:39 PM IST
অবশেষে কুম্ভমেলা প্রতীকী রূপে উদযাপনের আর্জি প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: অবশেষে দেশে নতুন করে ভয়াবহ হয়ে ওঠা করোনা সংক্রমণের প্রেক্ষিতে চলতি কুম্ভমেলা নিয়ে নড়েচড়ে বসলেন প্রধানমন্ত্রী।

হরিদ্বারের কুম্ভমেলা (Kumbh Mela) অবিলম্বে বন্ধ করে দেওয়া উচিত, এই মর্মে দেশবাসী ক'দিন ধরেই নিজেদের মত জানিয়ে আসছেন। অথচ এ বিষয়ে প্রধানমন্ত্রী চুপ করে থাকায় তা নিয়ে দেশ জুড়ে নিয়ে ক্ষোভও বাড়ছিল। অবশেষে কুম্ভমেলা নিয়ে নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। করোনা সঙ্কটের (coronavirus crisis) কথা মাথায় রেখে আপাতত প্রতীকী রূপেই (symbolic) কুম্ভমেলা উদ্‌যাপনের আর্জি জানান তিনি। ফোনে জুনা আখড়ার (Juna Akhara) স্বামী অভধেশানন্দের (Swami Avdheshanand Giri) সঙ্গে এ নিয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন মোদী।

আরও পড়ুন: Corona Update: দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু, আক্রান্তের সংখাাও বেড়ে আড়াই লাখ ছুঁইছুঁই

শনিবার টুইটারে Prime Minister Narendra Modi লেখেন, আচার্য মহামণ্ডলেশ্বর পূজ্য স্বামী অভধেশানন্দ গিরির সঙ্গে ফোনে কথা হল। সাধুসন্তদের স্বাস্থ্যের খবর নিলাম। সকলেই প্রশাসনের সঙ্গে সহযোগিতা করছেন।  এজন্য সন্তজনদের কৃতজ্ঞতা জানাই। দু'টি শাহি স্নান (shahi snan) ইতিমধ্যেই হয়ে গিয়েছে। করোনা সঙ্কটের কথা মাথায় রেখে আমি অনুরোধ জানিয়েছি, আপাতত কুম্ভ প্রতীকী রূপেই উদ্‌যাপন করা হোক।

প্রধানমন্ত্রীর টুইটের পরই তাঁর প্রস্তাবে সাড়া দিয়ে টুইট করেন Swami Avdheshanand। তিনি লেখেন, প্রধানমন্ত্রীর অনুরোধকে সম্মান জানাচ্ছি। মানুষকে অনুরোধ করছি, কোভিড পরিস্থিতিতে বিপুল সংখ্যায় শাহি স্নান করতে আসবেন না। এবং সমস্ত কোভিডবিধি (covid protocol) মেনে চলুন।

আরও পড়ুন: Narendra Modi Live: বাকি চার দফার ভোটদান, দিদি-ভাইপো টিকিট কাটান: Modi

.