অ্যাটর্নি জেনারেলের পদে কেকে বেনুগোপাল

দেশের পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসাবে মুকুল রোহতগির স্থলাভিষিক্ত হলেন কেকে বেনুগোপাল। এই প্রবীন আইনজীবী তথা সংবিধান বিশেষজ্ঞ কেকে বেনুগোপাল দেশের ১৫তম অ্যাটর্নি জেনারেল হলেন। বিগত চল্লিশ বছর ধরে আইনজীবী হিসাবে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করছেন কেকে বেনুগোপাল। বাবরি মসজিদ কাণ্ডে লালকৃষ্ণ আডবাণীর হয়ে সুপ্রিম কোর্টে সওয়ালও করেছেন এই আইনজ্ঞ। ৮৬ বছর বয়সী এই প্রবীন আআইনজীবী অতীতে মোরারজি দেশাই সরকারে অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসাবে নিযুক্ত হয়েছিলেন।

Updated By: Jun 30, 2017, 11:11 PM IST
অ্যাটর্নি জেনারেলের পদে কেকে বেনুগোপাল

ওয়েব ডেস্ক: দেশের পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসাবে মুকুল রোহতগির স্থলাভিষিক্ত হলেন কেকে বেনুগোপাল। এই প্রবীন আইনজীবী তথা সংবিধান বিশেষজ্ঞ কেকে বেনুগোপাল দেশের ১৫তম অ্যাটর্নি জেনারেল হলেন। বিগত চল্লিশ বছর ধরে আইনজীবী হিসাবে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করছেন কেকে বেনুগোপাল। বাবরি মসজিদ কাণ্ডে লালকৃষ্ণ আডবাণীর হয়ে সুপ্রিম কোর্টে সওয়ালও করেছেন এই আইনজ্ঞ। ৮৬ বছর বয়সী এই প্রবীন আআইনজীবী অতীতে মোরারজি দেশাই সরকারে অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসাবে নিযুক্ত হয়েছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদী ত্রিদেশীয় সফরের উদ্দেশে রওনা হওয়ার আগেই তাঁর সঙ্গে দেখা করেন কেকে বেনুগোপাল, এমনটাই দাবি সূত্রের। যদিও দেশের অ্যাটর্নি জেনারেলের পদ লাভের পর তাঁর গুরুত্বের তালিকায় কী থাকবে জানতে চাওয়া হলে বেনুগোপাল জানান, তাঁর নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হলে তবেই এবিষয়ে তিনি মুখ খুলবেন। (আরও পড়ুন- জিএসটি উদ্বোধনীর অনুষ্ঠান সূচী)

.