রাতের পুদুচেরি কতটা নিরাপদ, গোপন অভি‌যানে বেরোলেন কিরণ বেদী

Updated By: Aug 19, 2017, 10:30 PM IST
রাতের পুদুচেরি কতটা নিরাপদ, গোপন অভি‌যানে বেরোলেন কিরণ বেদী

ওয়েব ডেস্ক: রাতে স্কুটারের পিছনে বসে রাস্তায় বেরিয়ে পড়লেন এক মহিলা। মুখ ঢাকা ওড়নায়। মধ্যরাতে স্কুটার চালাচ্ছেন অন্য এক মহিলা। রাতের পুদুচেরিতে মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখলেন উপরাজ্যপাল কিরণ বেদী।

দেশের প্রথম আইপিএস হিসেবে বরাবরই ডাকাবুকো কিরণ। সোচ্চারে নিজের মত জানাতে কখনই দুবার ভাবেননি তিনি। অবসরের পর অন্না হাজারের দুর্নীতিবিরোধী আন্দোলনে ‌যোগ দিয়েছিলেন। পরে দিল্লিতে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়েছিলেন কিরণ বেদী। সেখানে হারার পর তাঁকে পুদুচেরির উপরাজ্যপাল করেন নরেন্দ্র মোদী।     

 শুক্রবার রাতে নিরাপত্তারক্ষী না নিয়েই বেরিয়েছিলেন। স্কুটারের চালাচ্ছিলেন এক মহিলা। পিছনে বসেছিলেন কিরণ বেদী। নিজের পরিচয় গোপন রাখতে ওড়নায় মুখ ঢেকেছিলেন।

রাতের পুদুচেরি মহিলাদের জন্য কতটা নিরাপদ, তা জানতেই গোপন অভি‌যানে বেরিয়েছিলেন কিরণ বেদী। ট্যুইটারে তিনি লিখেছেন,"পুদুচেরি মহিলাদের জন্য নিরাপদ। এমনকি রাতেও। তবে নিরাপত্তা আরও জোরদার করতে কয়েকটি ব্যবস্থা নেওয়া উচিত পুলিশের।"

 

কিরণ বেদীর এই উদ্যোগ বাহবা কুড়িয়েছে। আবার সমালোচনাও করেছেন অনেকে। পুদুচেরির রাজ্যপাল ও স্কুটার কেন হেলমেট পড়েননি? সেনিয়েও প্রশ্ন উঠেছে।  

আরও পড়ুন,নীতীশ-শরদ বিবাদ তুঙ্গে, নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছেন শরদ ‌যাদব

 

.