১৮ বছরের নিচে মোবাইল, ফেসুবক ব্যবহারে নিষেধাজ্ঞার দাবি

১৮ বছরের নিচে যুবক, যুবতীদের মোবাইল, সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ব্যবহারে নিষেধাজ্ঞার দাবি তুলল বেশ কয়েকটি খাপ পঞ্চায়েত সহ আরও কয়েকটি সংগঠন। তাদের মতে ১৮ বছরের নিচে বয়সী ছেলেমেয়েরা অজান্তেই প্রযুক্তির ভুল ব্যবহার করে নিজেদের বিপদ ডেকে আনছে। অবিলম্বে ফেসবুক, ওয়াটসঅ্যাপ, ফোনের ওপর নিষেধাজ্ঞা জারি না করলে দেশের তরুণ সমাজে অন্ধকার নেমে আসবে বলেও আশঙ্কা প্রকাশ করছে খাপ পঞ্চায়েতগুলির সংগঠন।

Updated By: Nov 19, 2014, 05:58 PM IST
১৮ বছরের নিচে মোবাইল, ফেসুবক ব্যবহারে নিষেধাজ্ঞার দাবি

ওয়েব ডেস্ক: ১৮ বছরের নিচে যুবক, যুবতীদের মোবাইল, সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ব্যবহারে নিষেধাজ্ঞার দাবি তুলল বেশ কয়েকটি খাপ পঞ্চায়েত সহ আরও কয়েকটি সংগঠন। তাদের মতে ১৮ বছরের নিচে বয়সী ছেলেমেয়েরা অজান্তেই প্রযুক্তির ভুল ব্যবহার করে নিজেদের বিপদ ডেকে আনছে। অবিলম্বে ফেসবুক, ওয়াটসঅ্যাপ, ফোনের ওপর নিষেধাজ্ঞা জারি না করলে দেশের তরুণ সমাজে অন্ধকার নেমে আসবে বলেও আশঙ্কা প্রকাশ করছে খাপ পঞ্চায়েতগুলির সংগঠন।

নরেশ তিকাইত নামের এক খাপ প্রধান বলেন, 'প্রযুক্তির ভুল ব্যবহার করা হচ্ছে, এতে ছাত্রদের খুব ক্ষতি হচ্ছে'। ভারতীয় কিষণ ইউনিয়ন জেলা প্রধান রাহুল আহালওয়াত বলেন, '১৮ বছরের নিচে ছেলে হোক বা মেয়ে আমরা চাই সবার জন্য মোবাইল, ফেসবুকের ওপর নিষেধাজ্ঞা জারি হোক। কারণ ওসবের মাধ্যমে নোংরা ছবি, নোংরা বার্তা আদানপ্রদান করছে নাবালকরা। 'এমনকী ওই সব সংগঠনগুলির বক্তব্য হোয়াইটসঅ্যাপ, ফেসবুক হল পাশ্চাত্য সভ্যতার প্রতীক, এসব আমাদের সমাজকে দূষিত করছে।

অবশ্য জাতীয় কমিশনের মহিলা সদস্য শামিনা সফিক এই দাবির বিরোধিতা করে বলেছেন, এই ধরনের দাবি অন্যায় আর জোর করে চাপিয়ে দেওয়া তালিবান ফতোয়া।

.