১৫ দিনের মাথায় কেরন সেক্টরে শেষ হল অভিযান, উদ্ধার আট অনুপ্রবেশকারীর দেহ, প্রত্যক্ষ পাক মদতের প্রমাণ দিল সেনা

১৫ দিনের মাথায় কেরন সেক্টরে শেষ হল অভিযান, প্রত্যক্ষ পাক মদতের প্রমাণ দিল সেনা

Updated By: Oct 8, 2013, 01:15 PM IST

কেরন অপারেশন শেষ। আজ আনুষ্ঠানিকভাবে একথা জানিয়ে দিলেন নর্দার্ন কমান্ডের চিফ লেফটন্যান্ট জেনারেল সঞ্জীব চাচরা। তিনি জানিয়েছেন, কেরন থেকে অনুপ্রবেশকারীদের পুরোপুরি হঠিয়ে দেওয়া সম্ভব হয়েছে। একই সঙ্গে তাঁর অভিযোগ, পাকিস্তান সেনার সাহায্য ছাড়া ওই এলাকায় অনুপ্রবেশ কার্যত অসম্ভব। কেরন এবং সংলগ্ন ভারত-পাক সীমান্তে কোনও সেনাঘাঁটি অনুপ্রবেশকারীদের দখলে নেই বলেও জানিয়েছেন লেফটন্যান্ট জেনারেল সঞ্জীব চাচরা।
তবে, সীমান্ত পেরিয়ে ঠিক কতজন জঙ্গি ঢুকে পড়েছিল, তা সঠিকভাবে জানাতে পারেননি তিনি। এখনও পর্যন্ত আট অনুপ্রবেশকারীর দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। গত পনেরোদিন ধরে কেরনে অনুপ্রবেশকারীদের সঙ্গে গুলির লড়াই চলছিল সেনাবাহিনীর। নিহত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র এবং গোলাবারুদ।
এরআগে সেনাবাহিনী বিমান থেকে তোলা নিহত জঙ্গিদের দেহের ছবি প্রকাশ করেছে।
এরইমধ্যে কেরন সেক্টর থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে সেনা৷ সাতটি একে ৪৭ রাইফেল, চারটি পিস্তল, একটি স্নাইপার রাইফেল, ২০টি ইউবিজিএল গ্রেনেড, দুটি রেডিও সেট উদ্ধার হয়েছে৷ এছাড়াও জঙ্গিদের ব্যবহারের জন্য আনা খাদ্যদ্রব্য এবং ওষুধও উদ্ধার করেছে সেনাবাহিনী৷ ব্রিগেডিয়ার জেনারেল স্টাফ, কর্নেল সঞ্জয় মিত্রর বক্তব্য, উদ্ধার হওয়া অস্ত্রভাণ্ডার এবং সাজসরঞ্জাম থেকেই স্পষ্ট জঙ্গিরা পুরো প্রস্তুতি নিয়েই কেরন সেক্টরে এসেছিল৷

.